খবরবিনোদনসিরিয়াল

শেষ হচ্ছে যমুনা ঢাকি, মন খারাপ দর্শকদের! সিরিয়েল শেষে ছোটপর্দা থেকে বিরতি চট্টোপাধ্যায়ের

দর্শকদের প্রতিদিনের বিনোদনের জন্য একাধিক চ্যানেলে একাধিক সিরিয়াল রয়েছে। তবে এমন কিছু সিরিয়াল রয়েছে যেগুলো দর্শকদের নিত্যদিনের সঙ্গী হয়ে ওঠে। ঠিক যেমন ‘যমুনা ঢাকি’ (Jamuna Dhaki) সিরিয়ালটি হয়ে উঠেছিল। তবে সিরিয়ালটি শেষ হয়ে গিয়েছে। আর সিরিয়েল শেষ হতেই একঘেয়ে চরিত্রে অভিনয় থেকে বিরতি নিচ্ছেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায় (Debjani Chatterjee)।

আসলে সিরিয়ালের পর্দায় হামেশাই কূটকচালি থেকে শাশুড়ি বৌমার ঝগড়া দেখানো হয়, এমনটাই দর্শকদের। সবটা সত্যি না হলেও অনেকটাই সত্যি, সব সিরিয়ালের গল্প কিছুটা হলেও একই। কিন্তু এভাবে দিনের পর দিন একঘেয়ে চরিত্রে অভিনয় করতে করতে এবার হাফিয়ে উঠেছেন অভিনেত্রী। তাই যমুনা ঢাকি সিরিয়াল শেষ হওয়ার পর খানিক বিরতি নিতে চান তিনি।

Debjani Chatterjee Jamuna Dhaki Actress

প্রায় দু দশক ধরে অভিনয় জগতের সাথে যুক্ত রয়েছেন অভিনেত্রী। একাধিক সিরিয়ালে কাজ করেছেন। নিজের অভিনয়ের দক্ষতা দিয়ে প্রতিবারেই দর্শকদের মন জিতে নিয়েছেন। শুধু যে সিরিয়াল তা কিন্তু নয় একধিক ছবিতেও কাজ করেছেন। তবে সিরিয়ালের তুলনায় ছবিতে কাজ অনেক কম। আজকের দিনে দাঁড়িয়ে সেটাই আফসোস তাঁর।

যমুনা ঢাকি সিরিয়ালে যমুনার শ্বাশুড়ির চরিত্রে অভিনয় করেছিলেন দেবযানী চট্টোপাধ্যায়। তবে সিরিয়াল শেষ হওয়ার পর এবার একটু বিরতি চাইছেন তিনি ছোটপর্দা থেকে। কারণ ছোটপর্দায় বারবার একই ধরণের চরিত্রে উপস্থাপন করা হচ্ছে তাকে। অভিনেত্রীর মত, যখন অভিনয়ের জগতে আসি তখন ছোটপর্দা অর্থাৎ সিরিয়ালের কাহিনীতে বৈচিত্র ছিল। সেই কারণে ছবির থেকে সিরিয়ালে কাজ করতে বেশি ভালো লাগত। কিন্তু এখন সেটার একেবারেই উল্টো।

তাছাড়া অভিনেত্রীর বলেন, এখনকার দিনে যে কেউ চাইলেই ছোটপর্দার অভিনেতা বা অভিনেত্রী হয়ে যেতে পারে। যারা কাজের কিছুই জানে না, না জানে অভিনয় না পারে ঠিক মত উচ্চারণ করে কথা বলতে তারাই মুখ্য চরিত্রের জন্য চান্স পাচ্ছেন। আর সেখান যারা সত্যিই কাজ জানে, বহুদিন ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছে তাঁরা বেকার থেকে যাচ্ছেন।

Debjani Chatterjee

তবে ক্ষোভ থেকে এই কথা তিনি বলেননি। কারণ অভিনেত্রী নিজেই স্বীকার করেছেন যে তাকে সেভাবে স্ট্রাগল করতে হয়নি ইন্ডাস্ট্রিতে। কিন্তু একটা কথা প্রশ্ন আজও বারে বারে ভেসে আসে, শিল্পী হিসাবে ইন্ডাস্ট্রিতে তার অবদান কী? একই ধরণের চরিত্র থেকে বেরোতে কিছুদিনের ব্রেক নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

একসময় যে বৈচিত্রের জন্য ছবির বদলে সিরিয়ালে এসেছিলেন, আবার সেই বৈচিত্রের টানেই ছবি করতে চান তিনি। তাছাড়া এখন রুপোলি পর্দা মানে শুধু সিনেমা নয়, বরং নতুন যুগের সিনেমা হল OTT এরও চাহিদা বেড়েছে। সেখানে বিভিন্ন ধরণের চরিত্রের জন্য চাহিদাও রয়েছে। সেখানেই একটি ভিন্ন ধরণের চরিত্রে কাজ করতে চান অভিনেত্রী।

Related Articles

Back to top button