সত্যিই কি ভাগ্য ফেরাচ্ছে ‘এলফ অফ লাক’? জেনে নিন রহস্য


নেটজগতে ভাইরাল হয়েছে ‘এলফ অফ লাক’ নামক এক ছবি। যথারীতি গুজব ছড়িয়েছে এই ছবি ঘিরে। নেটিজেনদের বক্তব্য, এই ছবি শেয়ার করলে নাকি ভাগ্য ফিরে যাওয়ার সম্ভাবনা প্রবল! যদিও অভিজ্ঞরা বলছেন, অতিমারীর সময়ে এমন গুজব ছড়ানোটা আশ্চর্যের কিছু না।

ইংরেজিতে ‘Elf’ কথার অর্থ সূচালো কানবিশিষ্ট ক্ষুদ্র আকৃতির এক প্রাণী। অর্থাৎ আক্ষরিক অর্থে ‘Elf of Luck’- বলতে বোঝায় ক্ষুদ্র কানওয়ালা এমন এক প্রাণী যে ভাগ্যের চাকা বদলে দিতে সক্ষম। অনেকের মতে, ‘হ্যারি পটার’ সিরিজের এক এলফের সাথে এই ভাইরাল এলফের মিল অনেক।

জানা যাচ্ছে, ভাইরাল ছবিতে এক বৃদ্ধা এলফকে দেখা যাচ্ছে। পশ্চিমী দেশের জাদুবিদ বা ডাইনিদের মতো পোশাক পরিহিত এই এলফের রয়েছে সরু দুইটি কান। নেটিজেনদের বক্তব্য, এই ছবি শেয়ার করলেই ভাগ্যের চাকা ঘুরবে। আবার অনেকে বলছেন, এই ছবি জীবনে শেয়ার করলে নেতিবাচক ঘটনা ছাড়া জীবনে আর কিছু ঘটবে না।

অভিজ্ঞরা বলছেন, মহামারীর আবহে হোয়াটস অ্যাপে যেভাবে ভুল তথ্যের ছড়াছড়ি, একইভাবে এই এলফের ছবিও ছড়ানো হচ্ছে সামাজিক মাধ্যমে। করোনার আতঙ্কে দিশেহারা নেটিজেনরা সহজেই বিশ্বাস করে ফেলছেন যে কোনো খবর, ফলে মানুষের অসহায়তার সুযোগ নিচ্ছে কিছু অসাধু ব্যক্তি। তাঁদেরই কারোর মস্তিষ্কপ্রসূত এই এলফ, যা বর্তমানে ভাইরাল ঝড় তুলেছে ফেসবুকে!


Like it? Share with your friends!

570
570 points