খবরগানবিনোদন

জাতীয় মঞ্চে বাংলার জয়জয়কার, ইন্ডিয়ান আইডল এ সেরা ১৫ এর মধ্যে রয়েছে ৭ বঙ্গসন্তান

ভারতের অন্যতম জনপ্রিয় গানের অনুষ্ঠান ইন্ডিয়ান আইডল (Indian Idol)। প্রতিবছর এই মঞ্চেই আত্মাপ্রকাশ করে বহু প্রতিভা। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এবছরের ‘ইন্ডিয়ান আইডল’-এর টপ ১৫ তালিকা। আর প্রতিযোগী তালিকায় চোখ রাখলেই দেখা যাবে, তালিকার সিংহভাগ জুড়েই রয়েছে বাংলার ছেলে-মেয়েরা।

অর্থাৎ ২০২১ সালের ‘সারেগামাপা’-র মতো এবারও বাংলায় ট্রফি আসার সম্ভাবনা অনেকটাই বেশি। বিষয়টি সত্যিই কাকতালীয়। একজন বা দুজন নয়, ১৫ জনের মধ্যে বাঙালি প্রতিযোগীদের সংখ্যা মোট ৭ জন। চলুন দেখে নিই কে কে রয়েছে এই তালিকায়-

Indian Idol 2022 Top 15 List

বিদীপ্তা চক্রবর্তী (Bidipta Chakraborty) : একেবারেই চেনা মুখ। এর আগে ‘সারেগামাপা’-এর মঞ্চে দেখা গিয়েছে বিদীপ্তাকে। এমনকি সেখানে ফাইনাল অবদি পৌঁছে গিয়েছিলেন তিনি। একইভাবে এবারও পৌঁছে গেছেন ইন্ডিয়ান আইডল এর টপ-১৫ তে।

Indian Idol Bidipta Chakraboarty

সোনাক্ষী কর (Sonakshi Kar) : বছর ১৯ এর গায়িকা সোনাক্ষী কর, অডিশন রাউন্ডেই মন জিতেছিলেন বিচারক মণ্ডলীর। এর আগে তাকে দেখেছি সারেগামাপা লিটল চ্যাম্পস ২০১১-তে এবং ইন্ডিয়ান আইডল জুনিয়ার ২০১৩-তে। সেরার মুকুট ছিনিয়ে নেওয়ার তালিকায় সোনাক্ষী অনেকটাই এগিয়ে।

Indian Idol Sonakshi Kar

সেঁজুতি দাস (Senjuti Das) : নিঃসন্দেহে প্রতিভাবান গায়িকা। মূলত বলিউড ক্লাসিক্যাল আর সেমি ক্লাসিক্যাল তার ঘরানা হলেও সব ধরণেই গান গাইতেই আগ্রহী এই বাঙালি গায়িকা। এখন দেখার বিষয় পারদর্শী এই গায়িকা টপ ১৩ থেকে টপ ৫-এ যেতে পারেন কি না?

সঞ্চারী সেনগুপ্ত (Sanchari Sengupta) : ইনিও বেশ সুপরিচিত। এর আগে সুপার সিঙ্গার জিতেছিলেন কসবার সঞ্চারী। ইতিমধ্যেই প্লে ব্যাক দুনিয়াতেও হাতেখড়ি হয়ে গেছে তার। এক সাক্ষাৎকারে গায়িকা জানান, ‘অপেরা মিউজিক ভারতে অতটা প্রচলিত নয়। তাই আমি চাই বলিউডের গানের সঙ্গে অপেরা মিশিয়ে তা সবার সামনে তুলে ধরতে। যার সুযোগ আমাকে এই মঞ্চ দেবে। তাই আমি খুব আশাবাদী।’

 

View this post on Instagram

 

A post shared by Sonakshikar (@real.sonakshi)

অনুষ্কা পাত্র (Anushka Patra) : নিউ আলিপুরের মেয়ে অনুষ্কা পাত্র। গান গেয়েই ইতিমধ্যেই নিজের পরিচয় তৈরি করে ফেলেছেন। তার গান মন কেড়েছে বিশাল দাদলানির। ভালো গান তো গানই তার সাথে আরডি বর্মনের গলাও বেশ ভালোই নকল করেন। এর আগে জি বাংলার সারেগামাপা ২০২১-র ‘কালিকাপ্রসাদ স্মৃতি পুরস্কার’ ও ‘ভিউয়ার্স চয়েস পুরস্কার’ও পেয়েছিলেন তিনি।

প্রীতম রায় (Pritam Roy) : সঙ্গীতের মহাযুদ্ধ, জি বাংলার সারেগামাপার অন্যতম প্রতিযোগী ছিলেন তিনি। একটি মিউজিক ভিডিও-ও রয়েছে তার। এখন ইন্ডিয়ান আইডলের বিজেতার খেতাব জিততে পারেন কি না সেটাই দেখার বিষয়।

দেবস্মিতা রায় (Debasmita Roy) : এই বঙ্গতনয়ার দিকে তাকিয়ে আশায় বুক বাঁধছে গোটা বাঙলা। জনপ্রিয় ‘রোজ রোজ আঁখো তালে’ গানটি গেয়েছেন দেবস্মিতা এর আগে। যা ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়াতেও। তাঁর গাওয়া বিভিন্ন গানে মন্ত্রমুগ্ধ হয়েছেন বিচারকেরা।

Related Articles

Back to top button