গসিপবিনোদনসিনেমা

বাবা ও ছেলে দুজনের সাথেই করেছেন রোমান্স! রইল বলিউডের এমন ৫ অভিনেত্রীদের তালিকা

সিনেমা (Flim) মানে শুধু সংলাপ বলা নয়। সিনেমায় অভিনয় করতে গেলে অভিনীত চরিত্রকে আত্মস্থ করা অত্যাবশ্যক। চরিত্রই ফুটিয়ে তোলে সিনেমার গল্প। আর অভিনয় ফুটিয়ে তোলে শিল্পীর প্রতিভা। বলিউডের (Bollywood) এমন কিছু অভিনেত্রী যারা নিজেদের চিরসবুজ রূপে ফুটিয়ে তুলেছেন পর্দায়। যাদের কাছে বয়স কেবল সংখ্যা মাত্র। তারা তাদের অভিনয় শৈলীর দ্বারা প্রমাণ  করেছেন পর্দায় অভিনয়টাই আসল, বয়স সেখানে তুচ্ছ।

বলিউডে এমন কিছু অভিনেত্রীর কথা জন্য যারা পর্দায় চুটিয়ে প্রেম করেছেন বাবা ও ছেলে (Romance with Father & Son) উভয়ের সাথেই। যে সকল  অভিনেত্রীরা একসময় পর্দা ভাগ করে নিয়েছিলেন বাবাদের সাথে, সেই অভিনেত্রীরাই পরবর্তী সময়ে উক্ত অভিনেতাদের ছেলেদের সাথেও পর্দায় চুটিয়ে কাজ করে গেছেন। তাদের বয়স তাদের ক্যারিয়ারে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি। সে পাঠ যেমনি হোক, কোনো ছোট চরিত্র, বিশেষ চরিত্র বা অভিনেত্রী রূপে পর্দায় তারা অভিনয়ে সেরা।

জয়া প্রদা (Jaya Prada)

৮০ ও ৯০ দশকের শুরুতে জয়া প্রদা ছিলেন বলিউড জগতের অন্যতম নক্ষত্র। তিনি সেই সময়ে বেশ জনপ্রিয় অভিনেত্রী ছিলেন। জয়া বলিউডের বিশিষ্ট দুই অভিনেতা ধর্মেন্দ্র ও তার বড়ো ছেলে সানি দেওয়াল উভয়ের সাথেই পর্দায় অভিনয় করেছেন। অভিনেতা ধর্মেন্দ্রর সাথে জয়া প্রদার জনপ্রিয় ছবিগুলির মধ্যে একটি হল ‘শেরখান’। আর ধর্মেন্দ্রর বড়ো ছেলে সানি দেওয়ালের সাথেও জয়া কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তার মধ্যে একটি হল ‘ম্যায় তেরা দুশমন’। পর্দায় উভয়ের সাথেই জয়ার রসায়ন ছিল প্রশংসনীয়।

কাজল আগারওয়াল (Kajal Agarwal)

দক্ষিণ ভারতীয় জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে একজন অভিনেত্রী হলেন কাজল আগারওয়াল। তিনি দক্ষিণী সিনেমায় যেমন জনপ্রিয় তেমনি বলিউডেও তিনি এমন কিছু ছবিতে অভিনয় করেছেন যার ফলে তিনি বলিউডেও প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছেন। এই অভিনেত্রী দক্ষিণী সিনেমা জগতের জনপ্রিয় অভিনেতা চিরঞ্জীবী ও তার ছেলে অভিনেতা রাম চরণ উভয়ের সাথেই পর্দায় অভিনয় করেছেন। অভিনেতা চিরঞ্জীবীর সাথে জুটিবদ্ধ তার একটি ছবি ‘কয়েদি নং ১৫০’ আর রাম চরণের সাথে তার অভিনীত একটি মুভি হল ‘আচার্য’।

শিল্পা শেট্টি কুন্দ্রা (Shilpa Shetty Kundra)

বলিউডের ওপর একজন প্রতিভাবান অভিনেত্রী হলেন শিল্পা শেঠি কুন্দ্রা। এভারগ্রিন অভিনেত্রীদের মধ্যে অন্যতম অভিনেত্রী তিনি। শিল্পা শেঠি বলিউডের জনপ্রিয় অভিনেতা অমিতাভ বচ্চনের সাথে পর্দায় অভিনয় করেছেন। আবার অমিতাভ বচ্চনের ছেলে অভিনেতা অভিষেক বচ্চনের সাথেও অভিনেত্রী পর্দা ভাগ করে নিয়েছেন। দুই অভিনেতার সাথেই অভিনেত্রীর রসায়ন ছিল অসাধারণ।

শ্রীদেবী (Sreedevi)

৯০ এর দশকের বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী কাপুর তার অভিনয় যাত্রা শুরু করেন একজন তামিল চলচ্চিত্রের মধ্যে দিয়ে, কিন্তু তিনি জনপ্রিয়তা অর্জন করেন হিন্দি সিনেমার মাধ্যমে। ৬০ এর দশকে তেলেগু অভিনেতা আক্কিনেনি নাগেশ্বরা রাও এর সাথে শ্রীদেবীর অভিনয় ব্যাপক সমাদৃত হয়েছিল দর্শক মহলে। এরপর ১৯৯২ সালে খুদা গাওয়াহ ছবিতে অমিতাভ বচ্চন, আক্কিনেনি নাগেশ্বরা রাও এর চলে নাগার্জুনের সাথে অভিনয়ে করেছেন শ্রীদেবী।

মাধুরী দীক্ষিত (Madhuri Dixit)

বলিউডের অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে সকলেই এক নাম চেনেন। অভিনেত্রীকে বলিউডের ড্রিম গার্লও বলা হয়। বয়স বাড়লেও নিজের সৌন্দর্য যেন ম্যাজিকের মত ধরে রেখেছেন অভিনেত্রী। অভিনেত্রী একসময় বিনোদ খান্নার সাথে  দয়াবান ছবিতে জুটি বেঁধেছিলেন। ছবিতে বিনোদ খান্না ও মাধুরীর চুম্বনের দৃশ্য আজও মনে রয়েছে দর্শকদের। এর প্রায় ৯ বছর পর অভিনেত্রী বিনোদ খান্নার ছেলে অক্ষয় খান্নার সাথে মহাব্বাতে ছবিতে অভিনয় করেছেন।

Related Articles

Back to top button