বিনোদনসিরিয়াল

ভক্তিতেই শক্তি বাড়ছে চ্যানেলের! তাই বাংলা বিনোদন জগতে রমরমিয়ে বাড়ছে ভক্তিমূলক ধারাবাহিক

ভক্তিতেই শক্তি বাড়াচ্ছে চ্যানেল কর্তৃপক্ষ। তরতরিয়ে উঠছে টিআরপি (TRP)। আর তাই দিনে দিনে দেব-দেবীকে প্রধান চরিত্র করে ধারাবাহিক নির্মাণের প্রবণতা ক্রমশ বাড়ছে। সেই তালিকায় বাংলার প্রথম সারির চ্যানেলগুলির পাশাপাশি রয়েছে অনান্য আরও একাধিক চ্যানেল। এই ধরনের ধারাবাহিক গুলোর অন্যতম ইউ এস পি হল সাংসারিক কূটকচালির বাইরে বেরিয়ে ঠাকুর দেবতার নানান লীলা। আজ বং ট্রেন্ডের পাতায় থাকছে এমনই কয়েকটি জনপ্রিয় ধার্মিক ধারাবাহিকের তালিকা।

১) ‘করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব’ (Korunamoyee Rani Rashmoni)

বাংলা বিনোদন জগতের অন্যতম অঙ্গ হল সিরিয়াল। আর আজকের দিনে জি বাংলার মেগা ধারাবাহিক ‘করুণাময়ী রাণী রাসমণি’ সিরিয়ালের জনপ্রিয়তার কথা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। রানিমার মৃত্যুর পর এখন রামকৃষ্ণ আর সারদা মায়ের জীবনকে কেন্দ্র করেই এগিয়ে চলেছে সিরিয়ালের গল্প। রেটিং চার্টে স্থান ওঠা নামা করলেও এখনও পর্যন্ত প্রথম দশেই থাকে এই সিরিয়াল।

২) মহাপীঠ তারাপীঠ (Mahapeeth Tarapeeth)

ধর্ম প্রাণ দর্শকদের কাছে স্টার জলসার এই ভক্তিমূলক ধারাবাহিকও অত্যন্ত জনপ্রিয়। রেটিং চার্টে মাঝে মধ্যে প্রথম পাঁচেও দেখা যায় এই মেগা সিরিয়ালের নাম। তারপীঠে সাধক বামাক্ষ্যাপার জীবনকে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিরিয়ালের কাহিনী।

৩) শ্রীকৃষ্ণভক্ত মীরা (ShreeKrishna Bhakto Meera)

এরপরেই রয়েছে স্টার জলসার ভক্তিমূলক ধারাবাহিক ‘শ্রীকৃষ্ণভক্ত মীরা’। শ্রীকৃষ্ণ ভক্ত মীরার জীবন কে কেন্দ্র করেই এই ধারাবাহিকের গল্প ফুটে উঠছে টেলিভিশনের পর্দায়।

৪) মেয়েদের ব্রতকথা (Meyeder Bratakotha)

পুজো পার্বনের দিনে বাংলার মেয়ে বৌদের কাছে অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিষয় হয়ে ওঠে ব্রতকথা। এই ধারণাকে কেন্দ্র করেই আকাশ ৮ -এর পর্দায় শুরু হয়েছে ধারাবাহিক ‘মেয়েদের ব্রতকথা’।

৫) জয় জগন্নাথ (Jay Jagannath)

জগন্নাথ দেবের গল্প অবলম্বনে নতুন ভক্তি ও প্রেমের গাথা ‘জয় জগন্নাথ’ নিয়ে আসছে চ্যানেল কর্তৃপক্ষ। যদিও টিজার সামনে আসা ছাড়া, এই মুহূর্তে চ্যানেলের তরফে আর কোনও তথ্য মেলেনি।

৬) সঙ্কটমোচন জয় হনুমান (Jay Hanuman)

জি টিভির ভক্তিমূলক ধারাবাহিক ‘সঙ্কটমোচন জয় হনুমান’ বাংলায় ডাবিং করে বর্তমানে জি বাংলায় সম্প্রচার করা হচ্ছে। পরম শক্তিশালী বজরংবলীর নানা পৌরাণিক কাহিনি অবলম্বনে তৈরি এই ধারাবাহিক বাচ্চাদের মধ্যেও অত্যন্ত জনপ্রিয়।

৭) মঙ্গলময়ী সন্তোষী মা (Mangalmayee SantoshiMaa)

জি টিভির অপর একটি ভক্তিমূলক ধারাবাহিক হল ‘মঙ্গলময়ী সন্তোষী মা’ । এটিও বাংলায় ডাবিং করে বর্তমানে জি বাংলায় সম্প্রচারিত হচ্ছে। রাতের খাওয়া সেরে সন্তোষীর জীবনের নানা কাহিনি দেখতে দর্শকরাও বসে পড়েন টিভির সামনে।

Related Articles

Back to top button