বিনোদনসিনেমা

করোনার প্রকোপের পর হল ভরালো দেবের ছবি! প্রথম সপ্তাহেই গোলন্দাজের আয় ২ কোটির বেশি

প্রত্যাশা তুঙ্গেই ছিল, সেই মতোই এবার পুজোয় দেবের (Dev) ছবি বাজার গরম করতে সফল ও হয়েছে। গত শুক্রবার মহা পঞ্চমীর দিনই মুক্তি পেয়েছে দেবের বহু প্রতীক্ষিত ছবি গোলন্দাজ (Golondaaz)। এদিকে করোনা মহামারীর জেরে দীর্ঘদিন যাবত তালাবন্ধ ছিল সিনেমা হল। এই সুযোগে ওটিটি প্ল্যাটফর্ম গুলিও সিনেমাপ্রেমী মানুষের মনে বেশ বড় জায়গা করে নিয়েছে, তাই এত বছর পর সিনেমা হলে নতুন ছবি কতটা জায়গা করে নিতে পারবে তা নিয়ে আশঙ্কা ছিলই।

কিন্তু ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খুলতেই বাজার কেড়ে নিয়েছে ধ্রুব ব্যানার্জি পরিচালিত গোলন্দাজ। জানা যাচ্ছে, প্রেক্ষাগৃহ খোলার পর সবচেয়ে বেশি আয় করল দেব অভিনীত ছবি ‘গোলন্দাজ’। করোনার জেরে হল বিমুখ দর্শকদের ফের হলে ফেরাতে সাহায্য করেছে এই ছবি।

মুক্তি পাওয়ার পর ৩ ৪ দিন পর প্রায় হাউজ ফুল ছিল বেশ কিছু প্রেক্ষাগৃহ। এমনকি প্রথম সপ্তাহেই বক্স অফিসে ২ কোটির ব্যবসা করে ফেলেছে এই ছবি। অনেক পরিশ্রম, ঘুম না হওয়া রাতের সাক্ষী এই ছবি। তাই এহেন সাফল্যের পর স্বাভাবিক ভাবেই বেশ খুশি পরিচালক। ধ্রুব বলছেন, ‘এই ছবির পিছনে থাকা সমস্ত কষ্ট যে ফলপ্রসূ হয়েছে এতে আমি ভীষণ খুশি। বাংলার জনতাকে আমার তরফ থেকে অশেষ ধন্যবাদ।’ সবার আশা, উৎসবের মরসুম কেটে গেলে আরও বেশি করে হলমুখী হবে বাঙালি দর্শক।

উনবিংশ শতাব্দীর শেষার্ধে দেশের মাটিতে ইংরেজদের খেলায় তাঁদের হারানোর শপথ নিয়েছিলেন নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। কিন্তু এই ছবি নিয়ে চর্চা শুরুর আগে অধিকাংশ বাঙালিই তাঁর নামটুকুও জানতেন না। সেই কিংবদন্তি খেলোয়ারেরই জীবনের নানান টুকরো টুকরো কাহিনি পর্দায় ফুটিয়ে তুলেছেন ধ্রুব ব্যানার্জি, যার যোগ্য সঙ্গত দিয়েছেন অভিনেতা দেবও।

Related Articles

Back to top button