সাথে কাকে নেবে শোভন না অর্ক! গান নয় নাচ করে চরম ট্রোলের মুখে ইমন চক্রবর্তী


জী বাংলা (Zee Bangla) ‘সারেগামাপা’ (Saregamapa) গ্র‍্যান্ড ফাইনালের পর থেকেই বিতর্কের শীর্ষে ছিলেন জাতীয় পুরস্কার জয়ী গায়িকা ইমন চক্রবর্তী (Iman Chakraborty) ।এবারের সারেগামাপাতে মাটির গান গাওয়া অর্কদীপ মিশ্রের (Arkadeep Mishra) হাতেই উঠল সারেগামাপা চাম্পিয়ানের ট্রফি। কিন্তু মুশকিলটা হল সেখানেই, বিচারকদের মতে অর্কদীপ সারেগামাপা বিজয়ী হলেও নেটিজেনদের কাছে সেটা মোটেও গ্রহণযোগ্য হয়নি। নেটিজেনদের অনেকের মতেই এটা অন্যায় হয়েছে, অর্কদীপের থেকে অনেক ভালো মানের গান গেয়েছে নীহারিকা বা অনুষ্কা। তাদের বদলে অর্কদীপকে বিজয়ী হিসাবে মেনে নিতে নারাজ দর্শকেরা।

আসলে সমস্যা হল অর্কদীপ যে শুধুমাত্র একজন সারেগামাপা প্রতিযোগী তা নয়। শোতে গায়িকা ইমন চক্রবর্তীর দলে ছিল অর্কদীপ। আর অর্কদীপ ইমন চক্রবর্তীর ‘গুরুভাই’। এদিকে ইমনের হাতে বিজয়ীর ট্রফি উঠলে ইমন তার ফেসবুকে পোস্ট করেন ‘অর্কদীপ মিশ্র তোমায় নিয়ে আমি গর্বিত’। তাই দর্শকদের একটা বড় অংশের মতে ইমন জিতিয়ে দিয়েছেন অর্কদীপকে।

এহেন অভিযোগের তীর ইমনের গায়ে লাগতেই লাইভে এসে নেটিজেনদের যোগ্য জবাবও দিয়েছিলেন গায়িকা। তবে ফের বিতর্কে নাম জড়ালো ইমনের৷ সম্প্রতি নববর্ষের দিনেই মুক্তি পেয়েছে ইমনের গলায় নজরুল গীতি ‘সৃজন ছন্দে’, এই ভিডিওতে গানের পাশাপাশি নাচতেও দেখা গিয়েছে গায়িকাকে।

তবে ইমনের এই নাচ ভালো চোখে নিতে পারেননি দর্শকেরা। এমনকি সারেগামাপার মঞ্চেও ইমনের বারবার নেচে ওঠার প্রবণতা বেশ সমালোচিত হয়েছে। এই ভিডিওতে ইমনের নাচ সেই জল্পনাকেই আরও উস্কে দিয়েছে। কমেন্ট বক্সে ধেয়ে এসেছে একের পর এক তীর্যক মন্তব্য।

এর জেরে অনেকেই ইমনকে ব্যক্তিগত ভাবেও আক্রমণ করেছেন। কেউ কেউ ইমনের প্রাক্তন প্রেমিক শোভনকেও টেনে এনেছেন। অনেকেই ইমনের নাচ নিয়ে কটাক্ষ করেছেন। যার কঠিন উত্তরও দিয়েছেন ইমন।