খবরগানবিনোদন

‘পছন্দ না হলে পাতলি গলি সে নিকল’, অনুষ্ঠানের মঞ্চ থেকে সাফ জানিয়ে দিলেন ইমন

কয়েক মাস আগের কথা হবে, বাংলা ছবির পাশে দাঁড়ানোর হিড়িক তুলেছিলেন টলিউডের বিভিন্ন নামী প্রযোজক, পরিচালক থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রীরা। শুধু বাংলা সিনেমাই নয়, বাংলা গানের পাশে দাঁড়ানোর জন্যেও মুখ খুলেছিলেন অনেক সঙ্গীতশিল্পী (Bengali singer)।

বাংলা গান এবং বাংলার শিল্পীদের পাশে দাঁড়ানোর কথা বলতে গিয়ে জাতীয় স্তরের শিল্পী কেকে’কে প্রকাশ্যে ‘অপমান’ করে চরম বিতর্কে জড়িয়েছিলেন জনপ্রিয় গায়ক রূপঙ্কর বাগচি। গায়কের বক্তব্যেই উঠে এসেছিল আর এক নামী শিল্পী ইমন চক্রবর্তীর নামও। যদিও এরপর রূপঙ্করের কথার বিরোধিতা করেছিলেন ‘রঙ্গবতী’ গায়িকা। তবে এবার অনুষ্ঠান চলাকালীন ভরামঞ্চে বাংলা গানের পাশে দাঁড়িয়ে শ্রোতাদের মন জয় করে নিলেন ইমন (Iman Chakraborty)।

Iman Chakraborty

শীতের মরসুমে বিভিন্ন গায়ক-গায়িকা, অভিনেতা-অভিনেত্রীরা ঘুরে ঘুরে শো করছেন। ইমনও ব্যতিক্রম নন। সম্প্রতি যেমন অশোকনগরে শো করতে গিয়েছিলেন গায়িকা। সেখানে জাতীয় পুরস্কার জয়ী গায়িকার গান শোনার জন্য উপচে পড়েছিল ভিড়। কিন্তু সেই অনুষ্ঠানের মাঝেই হঠাৎ এক ব্যক্তির দাবির জন্য ছন্দপতন ঘটে।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে অনুষ্ঠানের রাতের সেই ঘটনা তুলে ধরেন ইমন। তিনি জানান, অনুষ্ঠানের মাঝেই এক ব্যক্তি নাকি ইমনের কাছে দাবি করেন বাংলা গানে তিনি নাচতে পারছেন না। একথা শোনামাত্রই গায়িকা বলে ওঠেন, ‘বাংলা গান পছন্দ না হলে পাতলি গলি সে নিকল যাও’।

Iman Chakraborty

যদিও এরপর ইমন সংশ্লিষ্ট ব্যক্তিকে অনুরোধ করেন তাঁর বাকি গানগুলি শুনে যাওয়ার জন্য। এরপরই একের পর এক সুপারহিট বাংলা গান গেয়ে অনুষ্ঠান জমিয়ে দেন তিনি। এক মুহূর্তের জন্যেও শ্রোতাদের বসতে দেননি তিনি। বাংলা গানের সমর্থনে মুখ খোলার জন্য সংশ্লিষ্ট পোস্টেও গায়িকাকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

Iman Chakraborty takes a stand for Bengali songs

পাড়ার অনুষ্ঠান থেকে শুরু করে রিয়্যালিটি শোয়ের মঞ্চ, সব জায়গাতেই এখন হিন্দি গানের রমরমা চোখে পড়ে। তবে অনেকের মতে, এতে আদতে বাংলা গানই কোণঠাসা হয়ে পড়ছে। এই পরিস্থিতিতেই ভরা মঞ্চে ইমন যেভাবে বাংলা গানের স্বপক্ষে মুখ খুলেছেন তা দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন প্রত্যেকে।

Related Articles

Back to top button