গসিপছবিবিনোদনসিনেমা

শোলে ছবির ‘সাম্ভা’র মেয়ে সৌন্দর্যে টেক্কা দেবে বলি অভিনেত্রীদের, হলিউডেও করেছে কাজ, রইল ছবি

বলিউডের ছবি দেখতে ভালোবাসেন অথচ আইকনিক বলিউড ছবি ‘শোলে’ (Sholay) দেখেননি এমন মানুষ খুঁজে পাওয়া একপ্রকার অসম্ভব। ১৯৭৫ সালে রিলিজ হওয়া ছবিটি দশকের পর দশক পেরিয়ে আজও সমানভাবে জনপ্রিয় দর্শকদের কাছে। ছবিতে অমিতাভ বচ্চন ছাড়াও গব্বর সিংয়ের পেয়াদা সাম্ভা বেশ জনপ্রিয়তা পেয়েছিল। সাম্ভা চরিত্রে অভিনয় করেছিলেন বিখ্যাত অভিনেতা ম্যাক মোহন (Mac Mohan)। অভিনেতা বর্তমানে এই পৃথিবীতে নেই, ২০১০ সালের ১০ই মে মারা গিয়েছেন তিনি।

অভিনেতার দুই মেয়ে ও এক ছেলে রয়েছে, দুই মেয়ের নাম বিনতি মাকিজানি (Vinati Makijany) ও আরেক জনের নাম মঞ্জরী মাকিজানি (Manjari Makijany)। আর অভিনেতার ছেলের নাম বিক্রান্ত মাকিজানি। অনেকেই হয়তো জানেন না অভিনেতার দুই মেয়েই যেমন সুন্দরী তেমনই প্রতিভাবানও। বলিউডের সাথে যুক্ত রয়েছে দুজনেই আর নিজেদের কাজের জন্যও বেশি পরিচিত রয়েছে তাদের।

ম্যাক মোহনের বড় মেয়ে মঞ্জরীর বর্তমানে ৩৫ বছর বয়স। বলিউডের চলচ্চিত্র প্রযোজক তথা শর্টফিল্ম পরিচালনার জন্য বেশ নাম রয়েছে তাঁর। ২০১২ সালে দ্য লাস্ট মার্বেল ও ২০১৪ সালে দ্য কর্নার টেবিল নামের দুটি শর্টফিল্ম পরিচালনা করেছিলেন মঞ্জরী না বেশ প্রশংসিত হয়েছিল।

অবশ্য শুধুমাত্র বলিউডেই থেমে থাকেনি মঞ্জরী। সাত খুন মাফ, ওয়েক আপ সিড এর মত বললিউডের ছবির পাশাপাশি হলিউডে ওয়ান্ডার ওম্যান, দ্য ডার্ক নাইট রাইসেস থেকে মিশন ইম্পসিবল ছবির সহকারী প্রযোজকের দায়িত্ব সামলেছেন তিনি। বুঝতেই পারছেন তাহলে কতটা প্রতিভাবান ম্যাক মোহনের বড় মেয়ে মঞ্জরী।

এবার আসা যাক ছোট মেয়ে বিনতির কথায়, দিদির মত তারও গুণ রয়েছে প্রচুর। আগেই বলেছি দেখতে দুজনেই বেশ সুন্দরী। ইতিমধ্যেই শাহরুখ খানের সাথে ‘মাই নাম ইস খান’ ছবিতে অভিনয় করেছেন বিনতি।এছাড়াও নেটফ্লিক্সের বিখ্যাত স্কেটার গার্ল এ অভিনয় করেছেন তিনি।

তবে মজার বিষয় হল দুই বোন নিজের বাবার নামে তৈরী মাসিক প্রোডাকশনের হয়ে চলচ্চিত্র নির্মাণের কাজ করেন। যেটা সত্যিই বাবার স্বপ্নপূরণ করে গর্বিত করে তোলার মত একটা কাজ। প্রসঙ্গত, ২০১৬ সালে ম্যাক স্টেজ কোম্পানির প্রতিষ্ঠা করেন। এরপর হলিউডের চলচ্চিত্র পরিচালক ইয়ামানুয়েল পাপ্পাসকে বিয়ে করে মার্কিন মুলুকেই স্থায়ীভাবে বসবাস করতে শুরু করেন।

Related Articles

Back to top button