ভাইরালভিডিও

পুরুষতান্ত্রিক সমাজের অন্য রূপ! বিয়ের আসরে বউয়ের পা ছুঁয়ে প্রণাম স্বামীর, ভাইরাল হল ভিডিও

Viral video : আমাদের পুরুষতান্ত্রিক সমাজে চিরকালই পুত্রসন্তানের কদর বেশি। তাই-ই এই একুশ শতকের গোড়াতে দাঁড়িয়েও কন্যা সন্তান হলে অনেক পরিবারেরই হয় মুখ ভার। ‘ছেলে হয়েছে’ বলা আজও যতটা গর্বের, ‘মেয়ে হয়েছে’ বলা ঠিক ততটাই কুন্ঠার। কন্যা ভ্রুণহত্যাও যেন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। মেয়েরা আজও সমাজে বাঁচে স্বামী অথবা বাবার পরিচয়ে। কিন্তু এবার সম্পূর্ণ অন্য চিত্র ধরা পড়ল সোশ্যাল মিডিয়ায়।

আজও বিয়ের ক্ষেত্রে ‘ছেলের বাড়ির’ রোয়াবই হয় আলাদা। তাদের ইচ্ছা, মর্জি মতোই মানিয়ে গুছিয়ে নিতে হয় মেয়ের বাড়ির লোকেদের৷ তবে এবার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যা সমাজের প্রচলিত দৃষ্টিভঙ্গির থেকে সম্পূর্ণ আলাদা।

বিয়ে আসলে দুটি পৃথক মনের মিলন। যেখানে একটি ছেলে এবং একটি মেয়ে একসাথে ভবিষ্যতে চলার জন্য অঙ্গীকারবদ্ধ হয়। এক্ষেত্রে দুজনেই সমান৷ কিন্তু সর্বক্ষেত্রেই দেখা যায় বউ বরের কথা মত চলছে। সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা গেল, লাল টুকটুকে শাড়ি পরে কনের সাজে মন্ডপে দাঁড়িয়ে রয়েছে কনে। গা ভরা তার সোনার গহনা। সামনে দাঁড়িয়ে বর।

হঠাৎই সকলের নজরে এলো এক ছক ভাঙা দৃশ্য। প্রথা অনুযায়ী স্ত্রী স্বামীকে প্রণাম করে, আর এটিই স্বাভাবিক। কিন্তু এক্ষেত্রে নববধূ তার স্বামীকে প্রণাম করতে গেলে সে সরে যায় উলটে আসর বরা লোকের সামনে বউকে পায়ে হাত দিয়ে প্রণাম করেন স্বামী। এই কান্ড দেখে কার্যত হতবাক সকলে।

 

 

View this post on Instagram

 

A post shared by Piyush Awchar (@mr_robin_hudd)

ওদিকে বউ ও লজ্জায় লাল হয়ে গিয়েছেন। বউ ভাবে এমন কান্ড কেউ করে? কিন্তু এমনটাই তো হওয়া উচিৎ। আসরে উপস্থিত কোনোও নিমন্ত্রিতই এই ভিডিও টি করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা মাত্রই তা ঝড়ের গতিতে ভাইরাল হয়ে পড়ে।

Related Articles

Back to top button