ভাইরালভিডিও

মুখ্যমন্ত্রীর নাম মমতা সরকার, H.S মানে জানা নেই! উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর জ্ঞানের বহর দেখে চোখ কপালে

সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে প্রতিদিন কতশত কান্ডকারখানা দেখা মেলে। এমন অনেক কিছুই সামনে আসে যেটা দেখলে অবাক হয়ে পড়েন সকলে। মোবাইল স্ক্রিন স্ক্রোল করার সাথে সাথে প্রতি মুহূর্তেই আসতে থাকে নিত্যনতুন আপডেট। আর মুহূর্তে মধ্যেই সেইসব পোস্টে বয়ে যায় লাইক, কমেন্ট, শেয়ারের বন্যা। এভাবেই নিমেষের মধ্যেই ভাইরাল (Viral) হয়ে যায় একের পর এক আনকোরা পোস্ট।

তাই সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন সবাই ভাইরাল। শুধু সময়ের অপেক্ষা, আনকোরা কিছু চোখে পরলেই হয়। ভাইরাল হতে সময় লাগে না এক মুহুর্তও। এই ভাইরালের ভিড়ে মাঝেমধ্যে সত্যি সত্যিই উঠে আসে একেটা দুর্দান্ত ভিডিও, যা দেখে অবাক হওয়া ছাড়া উপায় থাকেনা। আবার একেক সময় এমন ঘটনাও চোখে পড়ে যা দেখে হাসতে হাসতে পেট ফেটে যায়। কিন্তু এবার সাম্প্রতিক ভিডিওতে এমন এক নজির চোখে পড়ল যার জেরে চিন্তা বাড়ল বই কমল না।

নেটিজেনরা ভিডিও দেখে রীতিমতো চিন্তিত বাংলায় শিক্ষার অবস্থা দেখে৷ ভিডিওতে দেখা যাচ্ছে, এক যুবক উচ্চমাধ্যমিকের পরীক্ষার্থী ছিল এই বছর। কিন্তু তার দেওয়া উত্তর শুনলে আপনি জানা জিনিসও ভুলে যেতে পারেন৷ রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম জিজ্ঞেস করতেই রীতিমতো তুতলিয়ে ওঠে ওই ছাত্র।

প্রথমে HS পরীক্ষা কেমন হল এই প্রশ্নের উত্তর জানতে চাওয়া হলে সে রীতিমত আকাশ থেকে পড়ে। কারণ সে উচ্চমাধ্যমিক দিলেও H.S মানে কী, সে বিষয়ে বিন্দু বিসর্গও জানেনা। তার কাছে, উচ্চ মাধ্যমিক মানে ‘বারোর পরীক্ষা’। এরপরেও নাকি পরীক্ষা তার ভালো হয়েছে, সে এক বাক্যেই স্বীকার করে মূলত পাশে বসে থাকা বন্ধুর দেখেই সে লিখেছে। এখানেই শেষ নয়, তাকে রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম জিজ্ঞেস করা হলেও সে স্মার্টলি উত্তর দেয় মমতা সরকার। এই ভিডিও দেখে কার্যত ঘুম উড়েছে নেটিজেনদের।

 

Related Articles

Back to top button