গসিপবিনোদনসিনেমা

সুবর্ণ সুযোগ হাতছাড়া করে আফসোস! ‘বাহুবলী’র অফার ফিরিয়েছিলেন, হৃত্বিক থেকে শ্রীদেবী ৫ বলিতারকারা

বিখ্যাত দক্ষিণী ছবি ‘বাহুবলী’ (Bahubali) ২০১৫ সালে রিলিজ হওয়া এই ছবি এক নতুন অধ্যায় শুরু করেছিল বিগ বাজেট ছবির জগতে। প্রভাস অনুষ্কা শেট্টির দুর্দান্ত অভিনয় থেকে শুরু করে দুর্দান্ত গ্রাফিক্স ও ভিএফেক্টসের কাজ মন কেড়ে নিয়েছিল দর্শকদের। দক্ষিণী ছবি হলেও একাধিক ভাষায় রিলিজ হয়েছিল ছবিটি। সিনেমার জগতে রেকর্ড করেছিল বাহুবলি ৩৬০০ কোটিরও বেশি টাকার বক্স অফিস কালেকশন করে।

ছবিতে মূল প্রভাস (Prabhas) ও অনুষ্কা শেট্টি (Anushka Shetty) থাকলেও বাকি চরিত্রের অভিনয়ও নজর করেছিল। বিশেষত কাটাপ্পা থেকে শুরু করে ভাল্লালদেব শিবগামীদেবী চরিত্রের অভিনেতা অভিনেত্রীরাও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন ‘বাহুবলী’ ছবির দৌলতে। তবে অনেকেই হয়তো জানেন না বলিউডের একাধিক তারকাদের বাহুবলী ছবির চরিত্রে অভিনয়ের জন্য অফার করা হয়েছিল। কিন্তু নানা কারণে তারা সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। আজ আপনাদের সামনে এই তারকাদের তালিকা তুলে ধরব যারা বাহুবলী ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

শ্রীদেবী (Sridevi)

বাহুবলী ছবিতে বাহুবলীর মা অর্থাৎ শিবগামীর চরিত্রে দেখা গিয়েছে অভিনেত্রী রাম্যা কৃষ্ণানকে। তবে ছবির এই চরিত্রের জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিলেন শ্রীদেবী। প্রয়াত অভিনেত্রীকেই নাকি এই চরিত্রে বেশি মানাত এমনটাই দাবি ছিল পরিচালকের। তবে তাকে এই চরিত্রের জন্য প্রস্তাব দেওয়া হল বিপুল পারিশ্রমিক দাবি করেন অভিনেত্রী। যেটা পরিচালকের বাজেটের বাইরে ছিল।

হৃত্বিক রোশন (Hrithik Roshan)

বলিউডের সবচাইতে হ্যান্ডসাম সুপারস্টারদের মধ্যে অন্যতম হৃত্বিক রোশন। জানলে অবাক হবেন, প্রভাস নয় বরং হৃত্বিক রোশনকে ‘বাহুবলী’ চরিত্রে দেখতে চেয়েছিলেন পরিচালক। তবে ছবির জন্য প্রস্তাব দেওয়া হলেও হৃত্বিক সেই প্রস্তাব ফিরিয়ে দেন। এরপর বাহুবলী চরিত্রের জন্য প্রভাসকে বেছে নেওয়া হয়।

সঞ্জয় দত্ত (Sanjay Dutta)

বাহুবলী ছবিতে বাহুবলীর সাথে ওতপ্রোতভাবে জড়িয়েছিল যে চরিত্র সেটি হল কাটাপ্পা। এই চরিত্রে দক্ষিণী অভিনেতা সত্যরাজকে দেখা গিয়েছে। তবে ছবির এই বিশেষ চরিত্রটি প্রথমে সঞ্জয় দত্তকে অফার করা হয়েছিল। অবশ্য পরে সেই সিদ্ধান্ত বদলে যায় আর সত্যরাজ কাটাপ্পার চরিত্রে অভিনয় করেন।

সোনাম কাপুর (Sonam Kapoor)

বলিউডের ষ্টার কিড তথা জনপ্রিয় অভিনেত্রী সোনাম কাপুর। বাহুবলী ছবিতে অবন্তিকার চরিত্র অফার করা হয়েছিল অভিনেত্রীকে। তবে সোনাম কাপুরের এই চরিত্রের প্রতি তেমন কোনো আগ্রহ ছিল না তাই তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন। এরপর অবন্তিকার চরিত্রে তামান্না ভাটিয়াকে কাস্ট করা হয়।

নয়নতারা (Nayantara)

বাহুবলী ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্র ছিল দেবসেনা। বাহুবলীর মা দেবসেনার চরিত্রে পর্দায় দেখা গিয়েছে অনুষ্কা শেট্টিকে। তবে প্রথমে নয়নতারাকে এই চরিত্রে অভিনয়ের জন্য বলা হয়েছিল। তবে অভিনেত্রী রাজি হননি।

Related Articles

Back to top button