বিনোদনভাইরালভিডিও

৬ আঙুলে পিয়ানোতে ‘তুমি রবে নীরবে’ বাজাচ্ছেন হৃত্বিক! রবি ঠাকুরের জন্মদিনে ভাইরাল ভিডিও

আজ বৈশাখের ২৫ তারিখ। কবিগুরুর ১৬১তম জন্মবার্ষিকী। বাংলা তথা সারা বিশ্বে আজ পুজোর আমেজ, আজ যে ঠাকুরের জন্মদিন। প্রাণের ঠাকুর, গানের ঠাকুর রবি ঠাকুরের জন্মদিন আজ। মানুষের জীবনের এমন কোনোও পরিস্থিতি বা আবেগ নেই যা নিয়ে রবি ঠাকুর গান লেখেন নি, কবিতা লেখেননি। আনন্দ, বেদনা, দুঃখ, যন্ত্রণা, প্রেম, বিরহ সবেতেই তাঁর রচনা, তাঁর সৃষ্টি আমাদের সমৃদ্ধ করেছে। তাঁর গান, তাঁর সুর দোলা দেবেনা এমন মানুষ বোধ হয় সারা বিশ্বে নেই। আর তাইই তো তিনি ‘বিশ্বকবি’।

আজ সকাল থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে কবি গুরুর নানান সৃষ্টিতে কেউ নাচ, কেউ গান, কেউ বা আবৃত্তি করে তাঁকে শ্রদ্ধা জানাচ্ছেন৷ কিন্তু হঠাৎই আজ ভাইরাল হয়েছে এমন এক দৃশ্য যা দেখে নিজের চোখ কে বিশ্বাস করা কঠিন। ভিডিওটিতে দেখা যাচ্ছে, পিয়ানোর সামনে বসে অবলীলায় রবীন্দ্র সংগীত ‘তুমি রবে নীরবে’ বাজাচ্ছেন হৃত্বিক রোশন।

রবীন্দ্রনাথ ঠাকুর rabindranath thakur

তিনি বাংলা জানেন না, কলকাতায় যে তার খুব বেশি আনাগোনা রয়েছে এমনটাও নয়৷ অথচ কীই অপূর্ব সুন্দর ভাবে তিনি একদম নির্ভুল সুরে বাজিয়ে চলেছেন রবি ঠাকুরের এই অপূর্ব গান৷ ভিডিও ইতিমধ্যেই তুমুল ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই যদিও ভিডিও দেখে বেজায় অবাক হয়েছেন, এই ভেবে যে এটা কীভাবে সম্ভব।

পরে আসল রহস্য সামনে আসে, আসলে ভিডিওটি রবীন্দ্রনাথের ১৫৯ তম জন্মবার্ষিকীতে এক নেটিজেন এডিট করে বানিয়েছিলেন৷ ২১ দিন পিয়ানো শিখে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছিলেন হৃত্বিক রোশন, সেই ভিডিওতে রবীন্দ্রনাথের গান ‘তুমি রবে নীরবে’র পিয়ানো টিউন বাজিয়ে এই ভিডিও বানিয়েছেন লক্ষণ দাস বলে এক নেটিজেন। আর ওমনি ভিডিও হয়েছে ভাইরাল।

Related Articles

Back to top button