খবর

ভ্রমণপ্রেমীদের জন্য সুখবর! চালু হচ্ছে হাওড়া দিঘা এক্সপ্রেস ট্রেন পরিষেবা

বাঙালি মানেই ভ্রমণপ্রেমী, এতো সকলেরই জানা। সারা সপ্তাহ কাজ করে শরীরে আর মনে যে ক্লান্তি জমে সেটা দূর করার সবচাইতে ভালো উপায় ঘোরা। আর সপ্তাহান্তে একটু ঘুরুঘুরু হলেই কেল্লাফতে! অগণিত বাঙালির সমুদ্র দারুন পছন্দ। তাই  ছুটি পেলেই সমুদ্র সমুদ্র করে ওঠে মন। আর সমুদ্র মানেই বাঙালির চিরকালের প্রিয় দিঘা (Digha)। কলকাতা থেকে দিঘা যেতে হলে হাওড়া  দিঘা এক্সপ্রেস ট্রেনে (Howrah to Digha Express Train) যেমন খরচ কম তেমনি ঝট করে গিয়ে ফিরেও আসা যায়। তাই দিঘা যাবার চাহিদা সর্বদাই তুঙ্গে।

কিন্তু দিঘা যাবার বাঙালির অদম্য ইচ্ছায় এতদিন বাঁধ সেধেছিল করোনা। কারণ করোনা মহামারীর জেরে সেই যে ট্রেনের চাকা বন্ধ হল তারপর থেকে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক হলেও পুরোদমে এক্সপ্রেস ট্রেন চলছে না। ধীরে ধীরে অনেক স্পেশাল ট্রেন চালু হয়েছে ঠিকই তবে এখনো দিঘা যাবার এক্সপ্রেস ট্রেন চালু ছিল না।

Train

অবশ্য ট্রেন না পেলেও কিছু মানুষ বসে বা প্রাইভেট গাড়িতেই পৌঁছে গিয়েছিলেন দিঘায়। তবে, সস্তায় দিঘা ঘুরতে হলে এক্সপ্রেস ট্রেনের বিকল্প নেই। এবার ভ্রমণপ্রেমী বাঙালিদের জন্য সুখবর দিল ইন্ডিয়ান রেলওয়ে। রেলওয়ে দফতর  সূত্রে জানা যাচ্ছে আগামী সোমবার অর্থাৎ ১৫ই ফেব্রুয়ারি থেকেই চালু হচ্ছে হাওড়া দিঘা এক্সপ্রেস ট্রেন পরিষেবা। রেলওয়ে সূত্রে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে এই খবর।

Howrah to Digha Train Started

যেমনটা জানা যাচ্ছে আপাতত একটি মাত্র এক্সপ্রেস ট্রেন চালু হচ্ছে হাওড়া দিঘা রুটে। ট্রেনটি হাওড়া থেকে সকাল ৬টা বেজে ৫০ মিনিটে ছাড়বে ও দিঘা পৌঁছাবে সকাল ১০ টা বেজে ১৫ মিনিটে। এরপর দিঘা থেকে ওই একই ট্রেন ছাড়বে হাওড়ার উদ্দেশ্যে। ফেরার পথের দিঘা থেকে ১০টা বেজে ৩৫ মিনিটে দিঘা থেকে হাওড়ার উদ্দেশ্যে রওনা হবে ট্রেনটি। হাওড়া এসে পৌঁছাবে দুপুর ১টা বেজে ৫৫ মিনিটে। অর্থাৎ তাম্রলিপ্ত এক্সপ্রেসের সময় মিনতি চলবে ট্রেনটি।

আরো জানা যাচ্ছে এক্সপ্রেস ট্রেনটির জন্য বুকিং করতে হবে আগে থেকেই  কারণ ট্রেনএ  রিজার্ভেশন সিস্টেম ছাড়া ট্রেনে উঠতে পারবেন না কেউ। ট্রেনে যতগুলি সিট রয়েছে ততজন যাত্রী নিয়েই চলবে ট্রেন। জেনারেল টিকিট পাওয়া যাবে না। আগে তাম্রলিপ্ত এক্সপ্রেসের যেমন রুট ছিল তেমনি রামনগর, কাঁথি, উলুবেড়িয়া ইত্যাদি ৬টি স্টেশনেই থামবে ট্রেনটি।

Related Articles

Back to top button