গসিপবিনোদনসিরিয়াল

একসময় হতে চাননি ‘দয়া’! আজ CIDএর জনপ্রিয় মুখ, রইল দয়ানন্দ শেঠি থেকে দয়া হয়ে ওঠার কাহিনী

দর্শকের বিনোদনের জন্য বিভিন্ন চ্যানেলে নানা ধরণের সিরিয়াল (Serial) থেকে শুরু করে নানা স্বাদের পোগ্রাম দেখা যায়। সাংসারিক গল্পের সিরিয়াল থেকে রিয়্যালিটি শো বা গোয়েন্দা কাহিনী। গোয়েন্দা কাহিনীর রহস্যের প্রতি চিরকালই আলাদা আকর্ষণ কাজ করেছে দর্শকদের। এই ধরণের সিরিয়াল বলতে যেটা সবার আগে মাথায় আসে সেটা ডিটেকটিভ সিরিয়াল (Detective Serial) হল CID। দশকের পর দশক ধরে এই ধারাবাহিক ছোট থেকে বড় সকলের মন জিতে নিয়েছে।

অনেকেই ধারাবাহিকের এসিপি প্রদ্যুমন, দয়া, অভিজিৎ এদের দেখেই ছোট থেকে বড় হয়েছেন। এমনকি আজও দিব্যি ঘন্টার পর ঘন্টা CID এর পুরোনো এপিসোড দেখে কাটিয়ে দেওয়া যায়। টেলিভিশনের ইতিহাসে চলা সবচাইতে দীর্ঘ সময় ধরে চলে আসা ধারাবাহিক এই সিআইডি। ধারাবাহিকের দয়া চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা দয়ানন্দ শেঠি (Dayanand Shetty)।

CID Daya actor Dayanand Shetty story

নিজের কেরিয়ারে অনেক অভিনয় করেছেন অভিনেতা। তবে এই একটি চরিত্র তাকে আপামর টেলিভিশন দর্শকদের কাছে জনপ্রিয় করে তুলেছে। কিন্তু জানলে হয়তো অবাক হবেন আইকনিক এই দয়ার চরিত্র প্রথমে করতে রাজি হননি অভিনেতা দয়ানন্দ। আজ আপনাদের অভিনেতার দয়ানন্দ থেকে দয়া হয়ে ওঠার কাহানী জনাবো বংট্রেন্ডের পর্দায়।

CID Daya actor Dayanand Shetty story

দয়ানন্দ শেঠিদের পারিবারিক সূত্রে হোটেলের ব্যবসা ছিল। প্রাথমিকভাবে অভিনেতাও ছোট থেকে এটাই ভাবতেন যে তাকে হোটেলের ব্যবসা নিয়েই এগিয়ে যেতে হবে। কিন্তু পড়াশোনার সময় তিনি পড়াশোনা ছাড়াও হালকা অভিনয়ের দিকে মনোনিবেশ করেন। তাঁর অভিনয় দেখে অনেকেই তাকে এটিকে নিয়ে এগিয়ে যাবার পরামর্শ দিয়েছিল।

এরপর থিয়েটার করা শুরু হয়, সেখান থেকেই টেলিভিশনে সুযোগ মেলে। অভিনয়ের দক্ষতার কারণে কোনোদিনই চান্স পাবার জন্য সংঘর্ষ করতে হয়নি অভিনেতাকে। এমনকি প্রথমে যখন সিআইডি এর জন্য দয়া চরিত্র তাকে অফার করা হয়েছিল তখন তিনি স্পষ্ট না জানিয়ে দিয়েছিলেন। কিন্তু সঞ্জয় শেঠি  যিনি সিআইডি এর পরিচালক তিনি অভিনেতার বন্ধু ছিলেন। তার কথাতেই CID এর জন্য অডিশন দিয়েছিলেন তিনি।

CID Daya actor Dayanand Shetty story

এরপর অডিশনে অভিনেতার অভিনয় দকেহে মুগ্ধ হয়ে যান সকলে। কিছুদিন পর তাকে পুলিশের চরিত্রেই অভিনয়ের সুযোগ দেওয়া হয়। ধারাবাহিকে দরজা ভাঙার কাজটি  দয়াকে দিয়ে করানো হত। যেটা খুবই সামান্য একটা ব্যাপার। অনেক সিরিয়াল থেকে শুরু করে সিনেমায় অনেকেই এই ধরণের অভিনয় করেছেন। তবে দয়ার দরজা ভাঙা রীতিমত টাকা আলাদা পরিচিতি তৈরী করে দিয়েছে।

CID Daya actor Dayanand Shetty story

দরজা ভাঙার জন্যই আজ দয়া হিসাবে বিখ্যাত অভিনেতা। অন্যদিকে তার বাস্তব নাম দয়ানন্দ হওয়ায় সিরিয়াল হোক বা বাস্তব তাকে দয়া নামেই চেনেন সকলে। দীর্ঘ ২১ বছর পর দয়া চরিত্রে অভিনয় করতে পারার জন্য অভিনেতা দর্শকদের ধন্যবাদ জানাতে চান সর্বদাই। কারণ দর্শকেরা ধারাবাহিকটিকে ভালোবেসে আজ এই জায়গায় এনেছে। তাছাড়াও আজ দয়া চরিত্র যে জনপ্রিয় তা পুরোটাই দর্শকদের জন্যই।

Related Articles

Back to top button