গানবিনোদনসিনেমা

শিল্পী হয়ে শিল্পীকে সম্মান! এ আর রহমানের পা ছুঁয়ে প্রণাম হানি সিংয়ের, প্রশংসা নেটিজেনদের

বলিউডৈর অন্যতম জনপ্রিয় অ্যাওয়ার্ড শো হল ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস (IIFA)। তারকাখচিত এই অ্যাওয়ার্ড শোয়ে বসেছিল কার্যত চাঁদের হাট। সালমান খান ছাড়াও এই মঞ্চে হাজির হয়েছিলেন ঐশ্বরিয়া রাই বচ্চন,অভিষেক বচ্চন,শহিদ কাপুর ,টাইগার শ্রফ, সারা আলি খান, অনন্যা পান্ডে, এবং শর্বরী সহ আরও অনেকে।

তবে সবার মধ্যে থেকেও তারকাখচিত এই অ্যাওয়ার্ড শোতে সকলের দৃষ্টি আকর্ষণ করে ছিলেন ভারতের অস্কারজয়ী সঙ্গীতশিল্পী এ আর রহমান (AR Rahman)। এবছর অক্ষয় কুমারের ‘আতরঙ্গী রে’ সিনেমার জন্য সর্বশ্রেষ্ঠ ব্যাকগ্রাউন্ড স্কোরের জন্য টেকনিকি পুরস্কার পেয়েছেন এই সুরের জাদুকর। তবে ইদানিং কালে বলিউডে কাজ করছেন না রহমান। জানিয়েছিলেন তাঁর ক্ষোভ বিষয়েও।

তবে IIFA-র মঞ্চে তাঁকে দেখা মাত্রই অনুরাগীদের মধ্যে দেখা গিয়েছে বিরাট উচ্ছাস। দেশের গন্ডী ছাড়িয়ে বিদেশের মাটিতে অসংখ্য অনুরাগী রয়েছে এই অস্কারজয়ী শিল্পীর। তাদের মধ্যে অন্যতম হলেন আমাদের দেশেরই অন্যতম জনপ্রিয় র‍্যাপার ইয়ো ইয়ো হানি সিং (Honey Singh)। তাঁর কাছে এ আর রহমান হলেন সাক্ষাৎ ঈশ্বর।


তাই হানি সিংয়ের কাছে এ আর রহমানের দর্শন পাওয়া আর ঈশ্বরের দর্শন পাওয়া উভয়ই সমান। আর কারণে আইফার মঞ্চে গান গাইতে সামনের আসনেই স্বয়ং এ আর রহমানকে বসে থাকতে দেখে নিজের আবেগকে আর সামলে রাখতে পারেননি হানি সিং। তাই গান গাইতে গাইতেই মঞ্চ থেকে নেমে এসে তিনি যা করলেন তা নিঃসন্দেহে চলতি বছরের আইফা অ্যাওয়ার্ডের সেরা মুহূর্ত হয়ে থাকবে।


এদিন মঞ্চ থেকে নেমে এসেই হানি সিং সোজা চলে যান এ আর রহমানের সামনে। তাঁর সামনে হাঁটু মুড়ে বসে পায়ে মাথা ঠেকিয়ে প্রণাম (Bow) করেন বেশ কিছুক্ষণ। এই পরিস্থিতিতে খানিক অপ্রস্তুত হয়েই জোর করে হানি সিং কে তোলার চেষ্টা করে ব্যর্থ হন এ আর রহমান। একজন শিল্পীর প্রতি আর একজন শিল্পীর এই সম্মান দেখে আপ্লুত নেটপাড়া। সোশ্যাল মিডিয়ায় এইদিনের ভিডিও শেয়ার করে হানি সিং লিখেছেন ‘এ আর রহমানের সাথে আমার জীবনের বিশেষ মুহুর্ত। ‘ এই পোস্টে এ আর রহমান কমেন্ট করে বলেছেন ‘বেঁচে থাকো। ‘

Related Articles

Back to top button