লাইফ স্টাইল

সহজ ঘরোয়া উপায়ে মাত্র ৭ দিনেই পেতে পারেন খুশকি মুক্ত ঝলমলে চুল! জানুন পদ্ধতি

শীত কাল মানেই মেয়ের চিন্তা! ঠান্ডার সাথে সাথে খুশকির সমস্যা দেখা দেয়। আর খুশকি চুলের যথেষ্ট ক্ষতি করে, খুশকি একবার শুরু হলে তা চিলের বিভিন্ন রকম সমস্যার সৃষ্টি করতে থাকে। মাথার ত্বকের ক্ষতি করে সাথে চুল পড়ার মত গুরুতর সমস্যার সূত্রপাত হল খুশকি।

তবে খুশকির সমস্যা শুরুতেই যদি ঘরোয়া সাবধানতা অবলম্বন করা যায়  তাহলে নির্মূল করা যেতে পারে। কিন্তু এই সমস্যা যদি দীর্ঘদিনের হয় তাহলে অবশই চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত। চলুন এবার দেখে নেওয়া যাক কিভাবে ঘটে পদ্ধতিতে মাথার খুশকি নির্মূল করা যেতে পারে।

ঘরোয়া পদ্ধতিতে খুশকি নিরমিলের জন্য আপনার যে দুটি জিনিস লাগবে তা খুব সহজেই পেয়ে যাবেন। উপাদান গুলি হল নারকেল তেল ও পাতি লেবু। নারিকেল তেল চুলের জন্য বেশ উপকারী সে ব্যাপারে সবাই মোটামুটি জানেন। পাতি লেবুর আবার খুশকি নির্মূলের গুন আছে।

তো প্রথমেই ২-৩  চামচ মত নারকেল তেল নিয়ে গরম করে তার মধ্যে পাতি লেবু চিপে ২ চামচ মত রস ভালোভাবে মিশিয়ে দিতে হবে। এই নারকেল তেল ও লেবুর রসকে ভালোভাবে মাথায় ও চুলের গোড়ায় ম্যাসাজ করতে হবে। তারপর ওই অবস্থায় ১ ঘন্টা মত রেখে দিতে হবে। তারপর মাথার চুল ভালো করে শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে নিন। তাহলেই খুশকি  দূরে পালাবে।

এতো গেল খুশকি দূর করার উপায়। অনেক সময় খুশকির মূল কারণ হয় শুষ্ক চুল। এই সমস্যার জন্য রয়েছে গোটোয়া টোটকা। দই অনেকেই খান. এই দইয়ের রয়েছে দারুন গুন্। দইয়ের প্যাক মাথায় মাখলে মাথার ত্বক থেকে খুশকি তো জয়ী সাথে চুলের গোড়া শক্ত হবে ও শুষ্ক চুলের সমস্যাও চলে যাবে।

Related Articles

Back to top button