বিনোদন

‘আমি আসলে ট্রান্সজেন্ডার’ নিজেকে নিয়ে বিস্ফোরক দাবি করলেন বিখ্যাত অভিনেত্রী

বর্তমানে অস্কারজয়ী এক অভিনেত্রীকে নিয়ে রীতিমত উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া। অভিনেত্রীর নাম এলিয়ট পেজ (Elliot Page)। মঙ্গলবার তিনি তার সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট লিখেছেন যা দেখে অনেকেই হতবাক হয়ে গিয়েছেন। সোশ্যাল মিডিয়া পোস্ট অভিনেত্রী লিখেছেন। আমি এক জন ট্রান্সজেন্ডার (LGBTQ)। এই পোস্টের পর রীতিমত শোরগোল পরে গিয়েছে সোশ্যাল মিডিয়াতে।

৩৩ বছর বয়সী এই অভিনেত্রী এলিয়টকে হলিউডের বিখ্যাতছবি ইনসেপশন, দ্যা আমব্রেলা অ্যাকাডেমি ইত্যাদির মত ছবিগুলিতে দেখা গিয়েছে। অভিনেত্রী নিজের নাম পরিবর্ত থেকে শুরু করে বিভিন্ন সমস্যার মধ্যে দিয়ে গেছেন। তবে এক্ষেত্রে ট্রান্সজেন্ডার সম্প্রদায় তাকে খুবই সাহায্য করেছে।

চিঠির মত লেখা লম্বা পোস্টে অভিনেত্রী লিখেছেন, ‘আমি আমার অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছিনা। দুর্দান্ত একটা অনুভূতি হচ্ছে আমার নিজের আসল সত্যিটা সকলের সামনে মেলে ধরতে পেরে। আমি আমার আসল সত্ত্বা প্রকাশ্যে আন্তে পেরে ভীষণভাবে খুশি। পাশাপাশি আমি ট্রান্সজেন্ডার কমিউনিটির (Transgender community) মানুষদের কাছ থেকে সাহায্য পেয়ে খুবই অভিভূত। তারা আমায় অনুপ্রেরিত করেছে সর্বদা এই পৃথিবীতে নিরবিচ্ছিন্ন ও উদার হয়ে বাঁচার জন্য।

নোভা স্কোটিয়ার বাসিন্দা এলিয়ট পেজ এতদিন অ্যালেন পেজ (Ellen Page) নাম পরিচিত ছিলেন। কিন্তু অস্কার জয়ী এই অভিনেত্রী নিজের নাম পরিবর্তন করে গোটা বিশ্বের কাছে নিজের আসল সত্যি মেলে ধরেছেন। এমন একটি সাহসী পদক্ষেপের জন্য ট্রান্সজেন্ডার কমিউনিটি তো বটেই সারা বিশ্বের প্রচুর মানুষের সমর্থন পেয়েছেন অভিনেত্রী তার সোশ্যাল মিডিয়া পেজে।

https://twitter.com/TheElliotPage/status/1333820783655837701/photo/1

 

Related Articles

Back to top button