গসিপবিনোদনসিনেমা

নতুন গল্প নেই, সাউথের ঢুকেই চলছে বলিউড! দক্ষিণী ছবির রিমেক করেই সুপারহিট হয়েছে এই ৫ ছবি

গত কয়েক বছর দর্শক মনে আলাদা স্থান করে নিয়েছে দক্ষিণ ভারতের সিনেমা। দুর্দান্ত চিত্রনাট্য, অভিনয়, গান এবং সিনেম্যাটোগ্রাফির মাধ্যমে বারংবার দর্শকদের মুগ্ধ করেছে সাউথের বিভিন্ন ছবি। গত এক দশকে বলিউডেরও বহু সুপারহিট ছবি দক্ষিণের নানান ছবি থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে। এমনই কয়েকটি সুপারহিট বলিউড সিনেমার নাম একটু জেনে নেওয়া যাক, যেগুলি তামিল ছবির রিমেক (Hindi Remake of Tamil Films)।

সিঙ্ঘম  (Singham): দর্শকদের কাছে ‘সিঙ্ঘম’ মানেই অজয় দেবগণ। বলি সুপারস্টারের কেরিয়ারের অন্যতম জনপ্রিয় ছবিগুলির মধ্যে এটি একটি। তবে আপনি কি জানেন রোহিত শেট্টির এই ছবিটি জনপ্রিয় তামিল ছবির রিমেক? সুরিয়া অভিনীত এই ছবিটি একই নামে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। তামিল সুপারস্টারের অভিনয়ে মুগ্ধ হয়েছিল দর্শকমহল। এরপর সেই ছবির ওপর ভিত্তি করেই মুক্তি পায় বলিউডের সুপারহিট সিনেমা ‘সিঙ্ঘম’।

Ajay Devgan in Singham

হলিডে (Holiday) : দক্ষিণী সিনেমার সুপারস্টার বিজয় অভিনীত ‘থুপাক্কী’ ছবিটি তামিল ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় সিনেমাগুলির মধ্যে একটি। মাত্র এক সপ্তাহে ১০০ কোটি টাকার ব্যবসা করেছিল ছবিটি। সেই বছরের দ্বিতীয় সবচেয়ে সফল ছবি ছিল এটি। এরপর এই ছবির ওপর ভিত্তি করেই তৈরি করা হয় ‘হলিডে’ ছবিটি। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার।

Akshay Kumar In Holiday Movie

গজনী (Gajni) : বলিউডের প্রথম ছবি হিসেবে ১০০ কোটির গণ্ডি অতিক্রম করেছিল আমির খান অভিনীত ‘গজনী’ ছবিটি। তাঁর অভিনয়ে মজেছিলেন দর্শকরা। তবে এই ছবিটিও তামিল ছবির অনুকরণে তৈরি করা হয়েছে। এআর মুরুগুদাসের পরিচালনায় একই নামে মুক্তি পেয়েছিল তামিল ছবিটি। সেই ইন্ডাস্ট্রি অন্যতম সফল ছবি এটি।

Ghajini

সূর্যবংশম (Sooryavangsham) : ‘বিগ বি’ অমিতাভ বচ্চনের কেরিয়ারের অন্যতম জনপ্রিয় ছবি ‘সূর্যবংশম’। বাবা-ছেলের দ্বৈত চরিত্রে অভিনয় করে দর্শক মন জয় করেছিলেন তিনি। অমিতাভ বচ্চন অভিনীত ব্লকবাস্টার এই ছবিটি জনপ্রিয় তামিল ছবির রিমেক। একই নামের সেই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন তামিল সুপারস্টার শরৎ কুমার।

Sooryavansham

নায়ক দ্য রিয়েল হিরো (Nayaak The Real Hero) : অনিল কাপুরের এক দিনের জন্য মুখ্যমন্ত্রী হওয়ার কথা কার না মনে আছে! এখানে কথা হচ্ছে ‘নায়ক দ্য রিয়েল হিরো’ ছবিটির। বলিউডের জনপ্রিয় এই ছবিটি তামিল ছবি ‘মুধলাবন’এর রিমেক। ছবিটির মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন দক্ষিণী সুপারস্টার অর্জুন এবং মনীষা কৈরালা।

Anil Kapoor in Nayak the real hero

Related Articles

Back to top button