ছবিবিনোদন

নায়িকাদের শাড়ি-ব্লাউজ পরিয়েই কোটিপতি, রইল বি-টাউনের পোশাকশিল্পীদের পারিশ্রমিকের তালিকা

বছরের পর বছর ধরে বলিউড নায়িকারাই (Bollywood actress) ফ্যাশান দুনিয়ার নানান ট্রেন্ড সেট করে আসছেন। তাঁরা কী পরছেন, কীভাবে পরছেন তার দিকে কড়া নজর থাকে অনুরাগীদের। পোশাক স্টাইলিশ হলে যেমন গান অগাধ প্রশংসা, তেমনই ভালো না হলে জোটে কটাক্ষ। বি টাউনের সব স্টাইলিশ পোশাকের পিছনে থাকে তাঁদের ফ্যাশান ডিজাইনারদের হাড়ভাঙা খাটুনি। তাই স্বাভাবিকভাবেই তেমনই পারিশ্রমিকও পান তাঁরা। আজকের প্রতিবেদনে বলিউড অভিনেত্রীদের ফ্যাশান ডিজাইনারদের (Fashion designer) পারিশ্রমিকের তালিকা তুলে ধরা হল।

আনাইতা শ্রফ আদাজানিয়া (Anaita Shroff Adajania) – বলিউডের অন্যতম নামী ফ্যাশান ডিজাইনারদের মধ্যে একজন হলেন আনাইতা। ‘ককটেল’ ছবিতে দীপিকা পাড়ুকোনের প্রত্যেকটি পোশাক তিনি ডিজাইন করেছিলেন। পাশাপাশি এখন নামী ম্যাগাজিনের জন্য তারকাদের ফটোশ্যুটের পোশাক তিনিই ডিজাইন করে দেন। এছাড়া রেড কার্পেটের জন্য পোশাক তৈরি তো রয়েছেই। জানা গিয়েছে, তারকাদের জন্য সর্বোচ্চ ১ লাখ টাকা পারিশ্রমিক নেন আনাইতা।

Anaita Shroff Adajania

শালীনা নাথানি (Shaleena Nathani) – বলিউডের নামী অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের ব্যক্তিগত ডিজাইনার হিসেবে কাজ করেন শালীনা। এছাড়াও মাধুরী দীক্ষিত, নোরা ফাতেহি, তারা সুতারিয়া সহ বি টাউনের একাধিক নামী অভিনেত্রীর সঙ্গে কাজ করেছেন তিনি। জানা গিয়েছে, প্রত্যেকটি ড্রেসের জন্য ৭৫ হাজার টাকা থেকে ১ লাখ টাকা পারিশ্রমিক নেন শালীনা।

Shaleena Nathani fashion designer

আস্থা শর্মা (Aastha Sharma) – ফ্যাশান ইন্ডাস্ট্রিতে এক দশকেরও বেশি সময় কাটানো আস্থা ঐশ্বর্য রাই বচ্চনের ডিজাইনার হিসেবে নজর কেড়েছেন বহুবার। তবে অ্যাশ ছাড়াও সইফ আলি খান, জ্যাকলিন ফার্নান্দেজ, দিশা পাটানি সহ বহু নামী তারকাদের সঙ্গে কাজ করেছেন তিনি। মুম্বইতে আস্থার নিজস্ব একটি ফ্যাশান স্টোরও রয়েছে। শোনা গিয়েছে, একটি পোশাক ডিজাইন করেই ২০,০০০ থেকে ৫ লাখ টাকা পর্যন্ত আয় করেন তিনি।

Aastha Sharma fashion designer

আল্লিয়া আল রুফাই (Allia Al Rufai) – অনুষ্কা শর্মা থেকে শুরু করে শ্রদ্ধা কাপুর হয়ে নার্গিস ফাকরি, বি টাউনের বহু সুন্দরী অভিনেত্রীর ডিজাইনার হিসেবে কাজ করেছেন আল্লিয়া। শোনা গিয়েছে, বলিউড অভিনেত্রীদের পোশাক তৈরি করার জন্য ১ লাখ টাকা পারিশ্রমিক নেন তিনি।

Allia Al Rufai

সনম রতনসি (Sanam Ratansi) – বলিউডের বহু নামী শিল্পীদের ডিজাইনার হিসেবে কাজ করেছেন সনম। সইফ আলি খান থেকে শুরু করে জাহির ইকবাল, অদিতি রাও হায়দারি থেকে শুরু করে আলায়া এফ- সনম বহু শিল্পীর পোশাক ডিজাইন করেছেন।

Sanam Ratansi

বি টাউনের একাধিক শিল্পীর স্টাইলিশ হিসেবে কাজ করা সনম ইন্ডাস্ট্রির সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া স্টাইলিশদের মধ্যে একজন। জানা গিয়েছে, এই নামী ডিজাইনার ২.৫ লাখ টাকা থেকে ৭ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নেন।

Related Articles

Back to top button