বিনোদনসিনেমা

বলিউডের হারানো গৌরব ফেরাতে মাঠে নামছে তিন খান! পর পর মুক্তি পাবে শাহরুখ, সলমন, আমিরের এই ছবিগুলি

অনেক দিন ধরেই ঠান্ডা লড়াই চলছে বলিউড (Bollywood) এবং সাউথ ইন্ডাস্ট্রির (South Industry)। ভারতের বৃহত্তর চলচ্চিত্র ইন্ডাস্ট্রি হিসেবে এতদিন পর্যন্ত কলার তুলতো বলিউড, কিন্তু তেলুগু, কন্নড় ,মালয়লাম ছবি হিন্দিতে ডাবিং হতেই বলিউডের শাহরুখ সলমন অজয় দেবগণের (Ajay Devgan) ফ্যানেরাও এখন আল্লু অর্জুন (Allu Arjun), প্রভাস (Prabhas), রামচরণের (Ramcharan) , যশের (Yash) মতো অভিনেতাদের নিয়ে মাতামাতি শুরু করেছেন। যা নিয়ে ইতিমধ্যেই বেশ অস্বস্তিতে রয়েছে বলিপাড়ার সুপারস্টারেরা।

এক সময় দক্ষিণী চলচ্চিত্র কেবল দক্ষিণের দর্শকদের মধ্যেই সীমাবদ্ধ ছিল, কিন্তু এখন তার গন্ডি সারা দেশ ছাড়িয়ে বিশ্বেও জনপ্রিয়। আর এর হাতে গরম প্রমাণ মাত্র কয়েকদিনের মধ্যেই সুপারহিট হওয়া দক্ষিণের তিনটে ছবি ‘কেজিএফ ২’, ‘পুষ্পা’, এবং ‘আর আর আর’৷ স্বভাবতই দক্ষিণী চলচ্চিত্রের এই দাপটে বলিউড খানিক ভয় পেয়েইছে। কিন্তু একথাও সত্যি যে গত কয়েকদিনে বলিউডের ‘তিন খান’ কার্যত হাত গুটিয়ে বসেছিলেন।

তবে এবার বোধহয় বলিউডের সেই ফাঁড়া কাটতে চলেছে। এবার বলিউডের হারানো গৌরব ফিরবে তিন খানের হাত ধরেই। আগামী দেড় বছরের মধ্যেই মুক্তি পেতে চলেছে বিগ বাজেটের কিছু উল্লেখযোগ্য সিনেমা। ছবি গুলির কথা সকলেই জানেন কম বেশি। সবচেয়ে বড় কথা দীর্ঘ বিরতির পর শাহরুখ ফিরছেন বলিউডে।

অভিনেতার আসন্ন ছবি ‘পাঠান’ এর ফার্স্টলুক ইতিমধ্যেই এসেছে প্রকাশ্যে, তাই তাকে পর্দায় দেখার অপেক্ষা আর ধরে রাখতে পারছেন না অনুরাগীরা৷ চাতকের মত তারা অপেক্ষায় ছিলেন কবে আসবে সেই মাহেন্দ্রক্ষণ, যখন পাঠান মুক্তির দিন ঘোষণা করা হবে। অবশেষে ২ রা মার্চ শাহরুখ মুখ তুলে চাইলেন ভক্তদের দিকে। জানালেন, তার ফেরার দিন ক্ষণ। এদিন বলি বাদশা জানিয়েছেন, আগামী বছর ২৫ জানুয়ারি পর্দায় ফিরবেন তিনি। এছাড়াও, রাজকুমার হিরানির সঙ্গে শাহরুখের আসন্ন ছবি ডানকির কথাও সম্প্রতি ঘোষণা করা হয়েছে।

পাশাপাশি, আমির খান-অভিনীত লাল সিং চাড্ডা , সালমান খান-অভিনীত টাইগার 3, মুক্তির অপেক্ষায় দিন গুনছে। এছাড়া রণবীর কাপুরের দীর্ঘ প্রতীক্ষিত ব্রহ্মাস্ত্রও সম্ভাব্য ব্লকবাস্টার হতে পারে। সিনে বোদ্ধাদের একাংশ মনে করছেন, এই ছবি গুলি মুক্তি পেলে দক্ষিণী ছবি বলিউডের সাথে খুব একটা এঁটে উঠতে পারবেনা।

Related Articles

Back to top button