গসিপবিনোদনসিনেমা

অমিতাভ বচ্চনের সাথে শুটিং চলাকালীন গর্ভবতী ছিলেন হেমা মালিনী, এইভাবে লুকিয়ে ছিলেন বেবিবাম্প

বলিউডের ড্রিমগার্ল হেমা মালিনী (Hema Malini) কেবল তার সৌন্দর্যের জোরেই ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা করে নেননি, বরং তাঁর অভিনয় এবং কঠোর পরিশ্রম তাকে এই অবস্থান দিয়েছে। নিজের কাজের সাথে কখনোই কোনো আপোষ করেননি অভিনেত্রী। এই কারণেই শ্যুটিংয়ের সময় অসংখ্যবার বহু কষ্ট সহ্য করেও নিজের কাজের প্রতি নিষ্ঠাবান থেকেছেন অভিনেত্রী। আজ অভিনেত্রীর কাজের সম্পর্কে এক অজানা তথ্য শেয়ার করব আপনাদের সাথে।

অমিতাভ বচ্চনের (Amitabh Bacchan) সাথে একাধিক সুপারহিট ছবি করেছেন হেমা মালিনী। তবে ১৯৮২ এর ‘সত্তে পে সত্তা’ ছবিটি বিশেষভাবে স্মরণীয়  হয়ে রয়েছে দর্শকদের কাছে। কমেডি থেকে শুরু করে রোমান্স সাথে দুর্দান্ত সব গান আর দারুন গল্পের কারণে প্রায় চার দশক পেরিয়েও  সিনেমাটির জনপ্রিয়তা কমেনি। কিন্তু জানেন কি এই ছবিটি নিয়ে অনেক কাহিনী রয়েছে।

Amitabh Bacchan অমিতাভ বচ্চন Hema Malini হেমা মালিনী Satte Pe Satta

ছবির হিরোইন কে হবেন সেই নিয়ে বেশ গোলমাল ছিল। প্রাথমিকভাবে রেখার সাথেই হবার কথা ছিল ছবিটি। কিন্তু সেই সময় রেখার চাহিদা খুব একটা বেশি ছিল না তাই তৎকালীন সুন্দরী অভিনেত্রী পারভীনের সাথে ছবি করার সিদ্ধান্ত হয়েছিল। তাছাড়া অমিতাভ বচ্চনের সাথে পারভীনের জুটিও বেশ জনপ্রিয় ছিল। কিন্তু মুশকিল হল পারভীন সেই সময় চলচিত্রের জগৎ ত্যাগ করে দিয়েছিলেন।

Amitabh Bacchan অমিতাভ বচ্চন Hema Malini হেমা মালিনী Satte Pe Satta

এসবের পর হেমা মালিনীকে নিয়েই ছবি করার সিদ্ধান্ত হয়। কিন্তু সেখানেও মুশকিল, হেমা মালিনীর সাথে ছবির শুটিং এতটাও সহজ ছিল না। কারণ ছবির শুটিংয়ের সময় গর্ভবতী ছিলেন হেমা মালিনী। সেই কারণে শুটিংয়ের সময় যেমন অতিরিক্ত সতর্কতা মানতে হয়েছিল, তেমনি সময়সাপেক্ষ ছিল শুটিং। তাছাড়া অভিনেত্রীর বেবি বাম্পও ঢেকে শুটিং করতে হয়েছিল।

Amitabh Bacchan অমিতাভ বচ্চন Hema Malini হেমা মালিনী Satte Pe Satta

ছবিটি বিখ্যাত গান ‘পরীও কা মেলা হ্যায়’ গানে নাকি  হেমা মালিনীর বেবি বাম্প স্পষ্ট লক্ষ্য করা যায়। যদিও নির্মাতারা একটি শাল দিয়ে সেটা মেকআপ দেবার চেষ্টা করেছেন। তাছাড়া গোটা ছবিতে অনেক দৃশ্যেই অভিনেত্রীর বেবি বাম্প লুকানোর চেষ্টা করা হয়েছে। এমনকি ছবিটি রিলিজের আগেই মা হয়েছিলেন হেমা মালিনী। ১৯৮২ সালের জানুয়ারিতে ছবি রিলিজ হয়েচিল আর ১৯৮১ এর নভেম্বরে মা হয়েছিলেন অভিনেত্রী।

রিলিজের পর ব্যাপল হিট হয়েছিল ছবিটি। আর বড় পর্দায় অমিতাভ বচ্চন ও হেমা মালিনীর জুটিও বেশ সমাদৃত হয়েছিল। অনেকেই হয়তো জানেন না ২০১৫ সালে ‘সত্তে পে সত্তা’ ছবিটির  গল্প নিয়েই বলিউডে আরো একটি ছবি রিলিজ হয়েছে যেখানে অক্ষয় কুমারকে দেখা গিয়েছে। ছবিটির নাম হল ‘ব্রাদারস’।

Related Articles

Back to top button