রেসিপি

নামমাত্র তেলে হেলদি টেস্টি জলখাবার, রইল পুষ্টিগুণে ভরপুর ওটসের পরোটা তৈরির রেসিপি

বাঙালির খাবারের প্রতি টান সকলের কাছেই জানা। তবে বর্তমানের ব্যস্ত সময়ে শরীরের প্রতি যত্ন নেওয়ার জরুরি। এমনিতে দুপুরে কিংবা সারাদিনের রিচ খাবার খাওয়া হলেও স্বাস্থ্যকর খাবারে যদি সকালটা শুরু করা যায় তাহলে ভালোই হয়। তাছাড়া আজকাল অনেকেই শরীরের প্রতি সচেতন হয় ডায়েটিং করছেন। তাই আজ আপনাদের জন্য স্বাস্থ্যকর ও পুষ্টিগুণে ভরপুর ওটসের পরোটা তৈরির রেসিপি (Oats Chilla Recipe)।

Oats Chilla Recipe

ওটসের পরোটা তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. ওটস
২. বেসন
৩. সুজি
৪. পেঁয়াজ কুচি, বাঁধাকপি কুচি,
৫. ক্যাপসিকাম কুচি, গাজর কুচি, টমেটো কুচি
৬. আদা কুচি, কাঁচা লঙ্কা কুচি
৭. লেবুর রস
৮. জিরে গুঁড়ো, লঙ্কা গুঁড়ো
৯. চাট মশলা গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো
১০. পরিমাণ মত নুন
১১. চিনি
১২. রান্নার জন্য তেল

ওটসের পরোটা তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমে একটা বড় মিক্সিং জারের মধ্যে ওটস নিয়ে নিতে হবে। তারপর কয়েকমিনিট গ্রাইন্ড করে একেবারে ওটসের পাওডার তৈরী করে নিতে হবে।

Oats Chilla Recipe

➥ এবার এই ওটস পাওডার একটা বড় পাত্রে এককাপ মত নিয়ে তাতে অধকাপের থেকেও কম বেসন, আধকাপ মত সুজি, পরিমাণ মত জিরে গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, চাট মশলা গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, সামান্য চিনি ও পরিমাণ মত নুন দিয়ে মিশিয়ে নিতে হবে।

Oats Chilla Recipe

➥ শুকনো মশলা মিশিয়ে নেওয়ার পর পেঁয়াজ কুচি, বাঁধাকপি কুচি, ক্যাপসিকাম কুচি, গাজর কুচি, টমেটো কুচি, আদা কুচি, কাঁচা লঙ্কা কুচি আর অর্ধেক লেবুর রস দিয়ে ভালো করে সবটাকে মিক্স করে নিতে হবে।

Oats Chilla Recipe

➥ সবজি কুচি দিয়ে মিক্স করে নেওয়ার পর অল্প অল্প করে জল যোগ করে কিছুটা পাতলা ব্যাটার মত তৈরী করে নিতে হবে। তারপর সবটা ১০-১৫ মিনিট ঢাকা দিয়ে রেখে দিতে হবে।

Oats Chilla Recipe

➥ ১৫ মিনিট পর ফ্রাইং প্যানে এক চামচ তেল দিয়ে চারিদিকে চারিয়ে নিতে হবে। তারপর তাতে একহাত মত ব্যাটার দিয়ে ১ মিনিট ঢাকা দিয়ে রান্না করে নিতে হবে। তাপর উল্টোদিকেও কিছুক্ষণ রান্না করে নিলেই তৈরী হয়ে গেল ওটসের পরোটা বা ওটস চিল্লা।

Related Articles

Back to top button