রেসিপি

একটা খেলেই আরও চাই বলবে সবাই, রইল ৫ মিনিটে পাউরুটি ছাড়াই অভিনব ভেজ স্যান্ডউইচ তৈরির রেসিপি

সকালের জলখাবারে কি হবে এই নিয়ে চিন্তায় পরে যান মা কাকিমারা। তবে আজ এমন একটা জলখাবার তৈরির রেসিপি নিয়ে হাজির হয়েছি যেটা একেবারে ইউনিক আর খেতেও দেশ সুস্বাদু। আজ আপনাদের জন্য পাউরুটি ছাড়া অভিনব ভেজ স্যান্ডউইচ তৈরির রেসিপি (Healthy Breakfast without Bread Veg Sandwich Recipe ) নিয়ে হাজির হয়েছি।

Healthy Breakfast without Bread Veg Sandwich Recipe

পাউরুটি ছাড়াই অভিনব ভেজ স্যান্ডউইচ তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. ডিম
২. দুধ
৩. পেঁয়াজ কুচি, ধনেপাতা কুচি
৪. গাজর কুচি, বিনস কুচি
৫. পেঁয়াজকলি কুচি, টমেটো কুচি (মিহি করে কাটা)
৬. কাঁচা লঙ্কা কুচি
৭. চিলি ফ্লেক্স
৮. আটা / ময়দা
৯. বেকিং পাউডার
১০. ম্যাজিক মশলা গুঁড়ো
১১. পরিমাণ মত নুন ও চিনি
১২. রান্নার তেল

পাউরুটি ছাড়াই অভিনব ভেজ স্যান্ডউইচ তৈরির পদ্ধতিঃ

➥ পাউরুটি ছাড়াই দুর্দান্ত স্বাদের টেসি স্যান্ডউইচ তৈরির জন্য প্রথমেই একটা বড় পাত্রে দুটো ডিম ফাটিয়ে নিয়ে নিতে হবে। এরপর ডিমের সাথে পরিমাণ মত নুন আর হাফ চামচ চিনি দিয়ে ভালো করে ফেটিয়ে নিতে হবে।

Healthy Breakfast without Bread Veg Sandwich Recipe

➥ এরপর ওই পাত্রেই হাফকাপ তেল ও হাফকাপ দুধ (আগে থেকে ফুটিয়ে ঠান্ডা করে রাখা) দিয়ে আরও একবারে ভালো করে হুইস্কার দিয়ে ফেটিয়ে মিক্স করে নিতে হবে।

Healthy Breakfast without Bread Veg Sandwich Recipe

➥ এবার পাত্রে একে একে গাজর কুচি, বিনস কুচি, পেঁয়াজকলি কুচি, টমেটো কুচি, পেঁয়াজ কুচি, ধনেপাতা কুচি, কাঁচা লঙ্কা কুচি দিয়ে আবারও ভালো করে লিকুইড মিশ্রণের সাথে মিশিয়ে নিতে হবে।

Healthy Breakfast without Bread Veg Sandwich Recipe

➥ সবজি কুচি মেশানো হয়ে যাওয়ার পর এককাপ আটা /ময়দা, সামান্য বেকিং পাওডার দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। তবে খেয়াল রাখতে হবে যেন কোনো ডেলা তৈরী না হয়ে যায়। সবশেষে এক প্যাকেট ম্যাজিক মশলা দিয়ে থকথকে একটা ব্যাটার তৈরী করে নিতে হবে। ব্যাটারটা খুব পাতলাও হবে না খুব বেশি ঘনও হবে না।

Healthy Breakfast without Bread Veg Sandwich Recipe

➥ এবার ইলেকট্রিক স্যান্ডউইচ মেকার বা গ্যাসের স্যান্ডউইচ মেকার যেকোনো একটা ব্যবহার করতে হবে। এক্ষেত্রে ইলেক্ট্রিকের ব্যবহার করা হয়েছে। স্যান্ডউইচ মেকারের দুদিকে প্রথমে তেল মাখিয়ে নিতে হবে। তারপর ব্যাটার দিয়ে বন্ধ করে  মিনিট রাখলেই তৈরী কোনোরকম পাউরুটি ছাড়াই দুর্দান্ত স্বাদের ভেজ স্যান্ডউইচ।

Related Articles

Back to top button