বিনোদন

করোনার চিকিৎসার জন্য Remdesivir দান করলেন বলিউডের বাদশা শাহরুখ খান

গত বছরের শেষের দিকে প্রথম ধরা পড়েছিল করোনা (Covid 19)। ভারতে আসে চলতি বছরের মার্চ মাসে, এর পর থেকে ধীরে ধীরে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এখনো সেভাবে করোনা চিকিৎসার ব্যবস্থা নেই দেশে। অনেক নাম হসপিটালে তো করোনা চিকিৎসার কোনো ব্যবস্থাপনায় নেই এখনো পর্যন্ত। এমনকি দেশের রাজধানী দিল্লিতেও বেলাগাম করোনা সংক্ৰমণ। দেশের স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈনও (Satyendar Jain) একথা শিকার করেছেন যে পরিস্থিতি খারাপের দিকেই যাচ্ছে।

এরই মধ্যে দেশের রাজধানী দিল্লিতে করোনা চিকিৎসার জন্য Remdesivir ইনজেকশন দান করলেন বলিউডের বাদশা শাহরুখ খান। দেশের স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন এর জন্য সোশ্যাল নেটওয়ার্কিং মাধ্যম টুইটারে ধন্যবাদ জানিয়েছেন কিং খান শাহরুখ খানকে। টুইটারে তিনি লিখেছেন, ‘ ধন্যবাদ! শাহরুখ খান ও মীরাফাউন্ডেশনকে, কারণ আমাদের সব থেকে দরকারের মুহূর্তে ৫০০ Remdesivir ইনজেকশন দান করার জন্য। এই Remdesivir ইনজেকশনের জন্য আমরা কৃতজ্ঞ। বর্তমানে কেন্দ্রীয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে এই ওষুধের প্রয়োগের জন্য ছাড়পত্র দিয়েছে। তবে, এটি কেবল মাত্র আশংকাজনক রোগীদের ক্ষেত্রেই ব্যবহৃত হবে।

স্বাস্থ্যমন্ত্রীর টুইটের জবাব দিয়েছেন শাহরুখ খান। স্বাস্থ্যমন্ত্রীর টুইটের জবাবে শাহরুখ খান লিখেছেন, ‘ধন্যবাদ সত্যেন্দর জৈনজি আপনার মীরাফাউন্ডেশনের প্রশংসার জন্য। আমরা যদি একসাথে এই লড়াই বজায় রাখি তবেই এই সঙ্কট কাটিয়ে উঠবে। আমার দল এবং আমি ভবিষ্যতেও আরো সাহায্যের জন্য চেষ্টা করব। আপনাদের কেও ধন্যবাদ’।

প্রসঙ্গত, এর আগেও শাহরুখ খান করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য মাস্ক, স্যানিটাইজার ও খাবারের প্যাকেট দান করেছিলেন। অভিনেতার ৫৫ বছর পূর্তির তার ফ্যান ক্লাবের তরফে ৫৫৫৫টি করে এই সমস্ত সামগ্রী দান করা হয়েছিল। যা একদিনে সাহায্য রূপে পৌঁছেছিল গরিব মানুষদের কাছে অন্যদিকে বাদশার জন্মদিনের শুভকামনা প্রতীক ছিল।

Related Articles

Back to top button