খবর

কন্যা দিবস! আজ একদিনের জন্য মুখ্যমন্ত্রীর পদে বসতে চলেছেন উত্তরাখন্ডের কলেজ ছাত্রী

আজ জাতীয় কন্যা দিবস। আর সেই উপলক্ষেই উত্তরাখন্ড (Uttarakhand) সাক্ষী থাকছে এক অভিনব অভিজ্ঞতার। অনিল কাপুরের ‘নায়ক’ ছবিটিতে একদিনের জন্য মুখ্যমন্ত্রীর পদে বসেছিলেন নায়ক। ঠিক সেই ঘটনাই এবার ঘটতে চলেছে বাস্তবেও। আজ ২৪ শে জানুয়ারি, একদিনের জন্য উত্তরাখন্ডের  (Uttarakhand) মুখ্যমন্ত্রীর পদে দেখা যাবে হরিদ্বারের কলেজ ছাত্রী সৃষ্টি গোস্বামীকে (Shrishti Goswami )।

১৯ বছরের সৃষ্টির উপর আজ থাকবে বিভিন্ন সরকারি প্রকল্প দেখাশোনার ভার। উত্তরাখণ্ডের গ্রীষ্মকালীন রাজধানী গাইরসান থেকে রাজ্য পরিচালনা করবেন সৃষ্টি, মুখ্যমন্ত্রীর চেয়ারে বসে উত্তরাখন্ড সরকার পরিচালিত বিভিন্ন প্রকল্পের পর্যালোচনাও করবেন তিনি। আজ উত্তরাখন্ডের সরকারি দফতরের সমস্ত কাজ তার সামনে পেশ করা হবে।

ইতিমধ্যেই আজকের মুখ্যমন্ত্রীকে স্বাগত জানানোর জন্য জোরদার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। যদিও এইবারই প্রথম নয় এর আগেও ২০১৮ সালে উত্তরাখণ্ডের ‘বাল বিধানসভা’র মুখ্যমন্ত্রী হয়েছিলেন সৃষ্টি। মাত্র ১৯ বছরের সৃষ্টি এখন কৃষিবিদ্যায় স্নাতক স্তরে লেখাপড়া করছে। মা গৃহবধূ, আর বাবার একটি দোকান রয়েছে। মাত্র একদিনের জন্য হলেও এতবড় একটা দায়িত্ব পেয়ে অভিভূত তিনি। সংবাদ মাধ্যমকে তিনি জানান, “আমি এখনও বিশ্বাস করতে পারছি না, এটা সত্যি ঘটছে। আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। যুবরা যে মানুষের কল্যাণের জন্য সুষ্ঠুভাবে প্রশাসন ব্যবস্থা পরিচালনা করতে সক্ষম, তা প্রমাণ করে দেখাবো।” মেয়ের সাফল্যে যারপরনাই খুশি তার বাবা-মাও।

Related Articles

Back to top button