খবরবিনোদনসিনেমা

পৃথিবীর শ্রেষ্ঠ অনুভূতি, সিঙ্গেল মা-বাবাদের শুভেচ্ছা জানিয়ে মাতৃ দিবসে গর্বিত স্বস্তিকা

আজ ওয়ার্ল্ড মাদার্স ডে (World Mothers Day), মায়েদের জন্য উৎসর্গ করা একটা গোটা দিন। আসলে পৃথিবীর সমস্ত সুখ একদিকে আর মা হওয়ার সুখ অন্যদিকে এমনটাই বলেন প্রতিটা নারী। না মাস দশ দিন গর্ভে ধারণ করে সন্তানকে পৃথিবীতে এনে সারাটা জীবন আগলে বড় করে তোলে মায়েরা। আজ সেই নারীদের জন্যই সেলিব্রেট করা হয় এই দিনটা।

তবে মাদার্স ডে মানে যে শুধুই মা তা কিন্তু নয়। কেন? কারণ অনেকেই এমন রয়েছেন যারা শুধু মাত্র মায়ের কাছে মানুষ। তো আবার এমনও অনেকে রয়েছে যারা বাবার কাছে মানুষ, আর বাবারাই তাদের কাছে মায়ের সমান। আজ সেই সমস্ত সিঙ্গেল বাবা মায়েদের জন্যও হ্যাপি মাদার্স ডে। বাস্তবে বিনোদনের জগতেও এমন অনেকেই রয়েছেন যারা একই নিজেদের সন্তানকে বড় করে তুলেছেন। যেমন টলিউডের অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী (Swastika Mukherjee) নিজেই একজন সিঙ্গেল মাদার (Single Mother)।

Swastika Mukherjee with daughter

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী হওয়ার পাশাপাশি তিনি একজন মা, সিঙ্গেল মাদার। নিজের কাজের পাশাপাশি মেয়েকে একা হাতেই বড় করে তুলেছেন তিনি। কাজ থেকে মেয়েকে সামলানো দুটোই সামলেছেন একা। দুদিক ব্যালেন্স করে চলাটা খুব একটা সহজ ছিল না ঠিকই, তবে লড়াই করতে পিছ পা হননি তিনি। সমাজে সিঙ্গেল মাদার হওয়াটা শুনতে ভালো মনে হলেও বাস্তবে বেশ কঠিন। তবে মেয়ে অন্বেষাকে বড় করতে করতে দুজনেই এখন দুজনের বেস্ট ফ্রেন্ড।

মাতৃ দিবসে মায়েদের নিয়ে খোলাখুলি কিছু কথা শেয়ার করেছেন স্বস্তিকা। গর্ভবতী মায়ের সন্তান জন্ম দেবার পরের দুটি ছবি শেয়ার করেছেন অভিনেত্রী। ছবিতে স্পষ্ট মা হওয়ার পর শরীরে তৈরী হওয়া দাগ ও সি সেকশন অপারেশনের চিহ্ন। ছবি দুটি শেয়ার করে স্বস্তিকা লিখেছেন, ‘আমি সন্তানকে আমার গর্ভে ধারণ করেছি। আমার শরীর নিখুঁত নয়, দাগে ভর্তি কিন্তু যখন আমি আয়নায় তাকাই একটা মা কে দেখতে পাই, যেটা গর্বের ব্যাপার’।

শেষে স্বস্তিকা লিখেছেন, ‘মাতৃ দিবসের শুভেচ্ছা সমস্ত মা ও বাবাদের যারা এভাবে দুটো দায়িত্ব সামলে চলেছেন। তোমরা সত্যিই অসাধারণ। চেয়ার্স আমাদের জন্য।’ অভিনেত্রীর এই বার্তা ইতিমধ্যেই হাজারো নেটিজেনদের মন জয় করেছে। অনেকেই ছবির কমেন্ট বক্সে সাধুবাদ জানিয়ে প্রশংসা করেছেন অভিনেত্রীর বার্তার। সাথে জানিয়েছেন মাতৃ দিবসের শুভেচ্ছা।

Related Articles

Back to top button