বিনোদনভিডিওসিনেমা

সাউথের দেখে শেখা উচিত! ‘আদিপুরুষ’এর থেকে শত গুণে ভালো ‘হনুমান’, টিজার দেখে মুগ্ধ দর্শকরা

গত অক্টোবর মাসের কথা। সেই মাসেই অযোধ্যায় ধুমধাম করে প্রকাশ করা হয়েছিল প্রভাস, সইফ আলি খান অভিনীত বহুপ্রতীক্ষিত সিনেমা ‘আদিপুরুষ’এর (Adipurush) টিজার। কিন্তু ছবির প্রথম ঝলক দেখেই চটে যান তাঁরা। অভিযোগ ওঠে, হিন্দু ধর্ম নিয়ে ছেলেখেলা করছে ওম রাউতের ছবি। পাশাপাশি কার্টুনের মতো ছবির ভিএফএক্স এবং রাবণের লুক নিয়েও চরম বিতর্ক তৈরি হয়েছিল। এবার পৌরাণিক কাহিনীর ওপর ভিত্তি করে তৈরি হওয়া ছবি ‘হনুমান’এর (Hanuman) ট্রেলার প্রকাশ্যে আসার পর ফের সেই বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছে।

ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ নিয়ে দর্শকদের প্রত্যাশা ছিল তুঙ্গে। ৬০০ কোটির এক বিশাল বাজেটে তৈরি ছবি যে দারুণ হবে তা নিয়ে প্রায় একেবারে নিশ্চিত ছিলেন তাঁরা। কিন্তু টিজার দেখেই চরম হতাশ হয়ে যান দর্শকরা। রিলিজের আগেই ওঠে ছবি বয়কটের ডাক। অপরদিকে প্রশান্ত ভার্মার ‘হনুমান’এর ট্রেলার (Hanuman trailer) দেখে একেবারে মুগ্ধ হয়ে গিয়েছেন তাঁরা।

Hanuman movie teaser, Adipurush Hanuman

সাউথের এই ছবির দারুণ ভিএফএক্স থেকে শুরু করে দুর্দান্ত কাহিনী ও অভিনয়- ট্রেলারে এই সব কিছুর মিশ্রণ দেখে দর্শকদের গায়ে কাঁটা দিয়েছে। পরিচালক প্রশান্তের কথা, ‘হনুমান শুধুমাত্র একটি তেলেগু ছবি নয়। এটি প্যান-ইন্ডিয়াও নয়, প্যান-ওয়ার্ল্ড ছবি। উনি (হনুমান) সবচেয়ে বড় সুপারহিরো। সুপারম্যান এবং ব্যাটম্যানের থেকেও বেশি শক্তিশালী’।

Hanuman movie

পরিচালকের সংযোজন, ‘আমি ছোটবেলা থেকেই পৌরাণিক কাহিনী প্রচণ্ড ভালোবাসি। আমার আগের ছবিগুলিতেও পৌরাণিক ইঙ্গিত রয়েছে। তবে এই প্রথম এক পৌরাণিক চরিত্র হনুমানের ওপর ছবি তৈরি করছি। তবে আগামী অনেক সিনেমা এমন হবে, এটি সবে শুরু’।

পাশাপাশি ‘হনুমান’এর ট্রেলার প্রকাশ্যে আসা মাত্রই দর্শকরা ফের ‘আদিপুরুষ’কে তুলোধোনা করা শুরু করেছেন। ছবির দারুণ ভিএফএক্স  এবং চরিত্রগুলির সাজসজ্জার সঙ্গে ‘আদিপুরুষ’এর দুর্বল ভিএফএক্স ও ‘খারাপ লুক’এর তুলনা টেনেছেন তাঁরা। একজন নেটাগরিক যেমন দুই ছবি বাজেটের প্রসঙ্গ টেনে লিখেছেন, ‘হনুমান- বাজেট ১২ কোটি, আদিপুরুষ- বাজেট ৬০০ কোটি’।

জানিয়ে রাখি, প্রশান্ত ভার্মা পরিচালিত এই সিনেমা মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তেজা সাজ্জা। এর আগেও তাঁরা ‘জম্বি রেড্ডি’ সিনেমায় একসঙ্গে কাজ করেছিলেন দু’জনে। এছাড়াও এই ছবিতে অমৃতা আইয়ার, ভারলক্ষ্মী শরথকুমার, গিতাপ শ্রীনু এবং বিনয় রাইয়ের মতো শিল্পীরা অভিনয় করেছেন।

Related Articles

Back to top button