গানবিনোদনসিনেমা

একটা দুটো নয় আসছে তিন খুদে পন্ডিতের একশোটা হামি! মন করল প্রথম মিউজিক ভিডিও 

শিবপ্রসাদ-নন্দিতা জুটির বহু প্রতিক্ষীত একটি সিনেমা হল ‘হামি’। আজ থেকে চার বছর আগে অর্থাৎ ২০১৮ সালের ১১মে মুক্তি পেয়েছিল উইন্ডোজ প্রোডাকশনের জনপ্রিয় সিনেমা হামি। সেই থেকেই এই সিনেমার পরবর্তীর জন্য সিকুয়্যেল ‘হামি ২’ (Haami 2) দেখার অপেক্ষায় মুখিয়ে রয়েছেন বাংলার দর্শক।

গতবারের মতো এবারও এক ভিন্ন স্বাদের বন্ধুত্বের কথা বলতে আসছে ‘হামি ২’। এই সিনেমাতে দর্শক জানতে  পারবেন বন্ধু নামের কোন পদবী হয় না। তবে এবারের সিনেমায়  ‘ভুটু ভাইজান’ অর্থাৎ বোধিসত্ত্ব বিশ্বাস চরিত্রের অভিনেতা ব্রত বন্দ্যোপাধ্যায় (Broto Banerjee) থাকছেন না। পরিবর্তে থাকছেন তিন খুদে পন্ডিত হিরো-হিরোইন আর বোমা।

এক সপ্তাহ আগেই প্রকাশ্যে এসেছে সিনেমার প্রথম টিজার। তারপরেই বিজয়ার দশমীর পরেই দর্শকদের জন্য উপহার হিসাবে আনা হয়েছে সিনেমার প্রথম মিউজিক্যাল ট্রেলার ‘সেঞ্চুরিটা হামি’।ক্যাপশনে লেখা হয়েছে ‘এই বিজয়ায় সবার মিষ্টিমুখ হোক হামি দিয়ে… হামি পরিবারের তরফ থেকে বিজয়ার উপহার রইলো একটা মিষ্টি মিউজিকাল ট্রেলার! ছেড়ে যাবে সব দুঃখ, কষ্ট, ফ্লু… কারন এই ডিসেম্বরে আসছে হামি ২!’

যা দেখে বোঝা গিয়েছে এবারের এই সিনেমায় দেখানো হবে একটি রিয়ালিটি শো।  সেখানেই একটি ক্যামিও চরিত্রে হাজির হতে চলেছেন টলিউডের ইন্ডাস্ট্রি তথা বাংলার সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। গতবারের মতো এবারও মিতালী এবং লাল্টু চরিত্রে পর্দায় জুটি বাঁধছেন গার্গী রায়চৌধুরী (Gargi Roychowdhury) এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

হামির প্রথম পর্বে বাঙালি দেখেছিল একেবারে মধ্যবিত্ত পরিবারের বাস্তব জীবনের কাহিনী।এই কারণেই একেবারে মধ্যবিত্ত ছাপোষা বাঙালি পরিবার থেকে উঠে আসা লাল্টু (Laltu) -মিতালি (Mitali) হয়ে উঠেছিল দর্শকদের কাছে অত্যন্ত পরিচিত বাস্তব চরিত্র। এই ডিসেম্বরে বড়োদিনে ছোটদের জন্য সিনেমাহলে আসছে হামি টু।

তবে হামিই কিন্তু একমাত্র সিনেমা নয়, এর আগেও এই একই ধরনের গল্প নিয়ে হয়েছিল একটি সিনেমা। সেই সিনেমা থেকে এসেছিল মূল অনুপ্রেরণা। ছবিটির নাম ছিল ‘রামধনু’। প্রসঙ্গত ‘রামধনু’তে লাল্টু বিশ্বাসের ওষুধের দোকান দেখানো হয়েছিল। আর ‘হামি’তে ছিল আসবাবপত্রের দোকান। আর এবার হামি ২ -তে লাল্টু বিশ্বাস খুলে ফেলেছেন স্যানিটারি সরঞ্জাম বিশেষ করে কমোডের দোকান।

Related Articles

Back to top button