চুল পড়ে টাক দেখা দিচ্ছে! শুধুমাত্র তেজপাতা ব্যবহারেই পেতে পারেন ম্যাজিকের মতো ফল


চুলের সমস্যায় (Hair Problems) ভোগেন না এমন মানুষ বোধহয় খুব কমই আছে পৃথিবীতে। আজকাল দিনে যতই দামি কিছুই ব্যবহার করা হোক না কেই সেই চুল পাতলা হয়েই চলেছেন। কিছু কিছু মানুষদের তো পাতলা হতে হতে রীতিমতো টাকে পরিণত হয়েছে। বাচ্চা বলুন বা বড় চুলের সমস্যা প্রত্যেককেই রীতিমতো নাজেহাল করে দিচ্ছে। আর চুল ওঠা, চুল পড়ে যাওয়া তো নিত্যনৈমিত্তিক ঘটনা।

hair problems

তবে বিশেষজ্ঞদের মতে দিনে ১০০ টি চুল পড়া স্বাভাবিক, কিন্তু তার থেকে বেশি চুল পড়া মানেই চিন্তার কারণ। সেক্ষেত্রে চুল পড়া ঠেকাতে দোকানের কেমিক্যাল ব্যবহার না করে বাড়িতেই ব্যবহার করুন ঘরোয়া টোটকা। চুল পড়ার ক্ষেত্রে তেজপাতা কিন্তু ম্যাজিকের মতোই কাজ করে।

তেজপাতা ব্যবহার করে মাত্র দুই সপ্তাহেই ১০০ % উপকার পেতে পারেন আপনি। আর এই টোটকাটি ব্যবহার করার পদ্ধতিও খুবই সহজ। কীভাবে তেজপাতা দিয়ে চুল পড়া রোধ করবেন? আসুন জেনে নিই সেই পদ্ধতি।

এই পদ্ধতিতে লাগবে কেবলমাত্র ১০ টি মতো পরিষ্কার তেজপাতা এবং এক লিটার জল। এবার চুলে ব্যবহারের আগে তেজপাতা গুলিকে প্রথমে ভালো করে ধুয়ে নিতে হবে, তারপর ওভেনে ১ লিটার জল বসিয়ে গরম করতে দিন। জল ফুটে এলে তাতে তেজপাতা গুলি দিয়ে আরও ৫ ৬ মিনিট ফুটিয়ে নিন।

এরপর জল ঠান্ডা করে তেজপাতা গুলি ছেঁকে নিন। রোজ স্নানের সময়েই এই পদ্ধতিতে চুল ধুতে পারেন৷ এছাড়াও শ্যাম্পু করার পর এই তেজপাতার জল দিয়ে চুল ধুলেও ভালো ফল পাওয়া যাবে।


Like it? Share with your friends!

649
649 points