গসিপবিনোদনসিনেমা

চেনা লোকেরাই ছুরি মেরেছিল! ষড়যন্ত্র করে বলিউড থেকে সরানো হয়েছিল, বিস্ফোরক মন্তব্য গোবিন্দার

বলিউডের জনপ্রিয় অভিনেতাদের মধ্যে একজন হলেন গোবিন্দা (Govinda)। যেমন দুর্দান্ত অভিনয় তেমনি নাচের স্টেপ সব মিলিয়ে নব্বইয়ের বলিউড ইন্ডাস্ট্রিতে রাজ করেছিলেন অভিনেতা। সেই সময় গোবিন্দা মানেই ছবি সুপারহিট আর তার জনপ্রিয়তাও ছিল আকাশছোঁয়া। কিন্তু এই সুখ বেশিদিন থাকেনি! মাঝে ইন্ডাস্ট্রি থেকে রীতিমত উধাও হয়ে গিয়েছিলেন গোবিন্দা। একদশকেরও বেশি সময় কোনো বলিউডের ছবিটি দেখা যায়নি তাকে।

হটাৎ কি এমন হয়েছিল যে এমন একজন প্রথমসারির অভিনেতা উধাও হয়ে গিয়েছিলেন ইন্ডাস্ট্রি থেকে! এই প্রশ্ন অনেকেরই মনে এসেছিল। ইন্ডাস্ট্রি থেকেই হারিয়ে যাবার প্রায় একদশক পর অভিনেতা নিজের পরিস্থিতি নিয়ে মুখ খুলেছিলেন। অভিনেতা প্রকাশ্যেই জানান যে বলিউডে ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন তিনি। সেই কারণেই দীর্ঘদিন ধরে কোনো সিনেমা তো দূর শোতেও কাজ পাননি তিনি।

Govinda

১৯৮৬ সালে ‘ইলজাম’ ছবি দিয়ে বলিউডে পা রাখেন গোবিন্দা। তবে শুরুতেই জনপ্রিয়তা মেলেনি। ১৯৯৮ সালে আন্টি নং ১ এর দৌলতে গোবিন্দা ব্যাপক জনপ্রিয় হয়ে পড়েন। এরপর থেকে একেরপর এক সুপারহিট ছবিতে দেখা গিয়েছিল গোবিন্দাকে। নিজের ইউনিক স্টাইল আর দুর্দান্ত ডান্স ও অভিনয়ের জেরে দর্শকদের প্রিয় অভিনেতা হয়ে উঠেছিলেন তিনি। ৯০ এর দশকে সবচাইতে ব্যস্ত অভিনেতাদের মধ্যে অন্যতম ছিলেন গোবিন্দা।

কিন্তু এত সাফল্য পেলেও ধীরে ধীরে হারিয়ে গিয়েছিলেন গোবিন্দা। এর পিছনে কি কারণ ছিল সেটা ২০১৮ সালে ‘রঙিলা’ ছবির রিলিজের আগে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন অভিনেতা। তিনি জানান বলিউডে বেশ কিছু লোক ছিলেন যারা তাঁর বিরুদ্ধে মিথ্যে রটনা ছড়িয়েছিল চারিদিকে। যে কারণে ধীরে ধীরে কাজ পাওয়া বন্ধ হয়ে যায়। একপ্রকার ষড়যন্ত্র করেই বলিউড থেকে আলাদা করার চেষ্টা করা হয়েছিল গোবিন্দাকে।

Fraud in the name of Govinda actor warns everyone

হাতে কোনো কাজ না থাকায় বন্ধ হয়ে যায় উপার্জন। ব্যাপক আর্থিক মুখে পড়তে হয়েছিল অভিনেতাকে। মাঝে অভিনয় ছেড়ে রাজনীতিতেও যোগ দিয়েছিলেন গোবিন্দা। কিন্তু প্রথবার জিতলেও একসময় রাজনৈতিক চাপে পদত্যাগ করেন। এক সাক্ষাৎকারে গোবিন্দা জানান, ‘আমি বিবস্ব হয়ে পড়েছিলাম পরিস্থিতি দেখে। আর আমার ভক্তদের ভয় দেখানো হয়েছিল যাতে আমায় কেউ সাপোর্ট না করে, এটাই ছিল বলিউড থেকে হারিয়ে যাওয়ার মূল কারণ।

তবে, কঠোর পরিশ্রমের ওপর বিশ্বাস করতেন অভিনেতা। তাই ধীরে ধীরে নিজেকে হতাশা থেকে বের করে এনেছিলেন। আর আবারো ইন্ডাস্ট্রিতে কামব্যাক করেছেন তিনি। ২০১৯ সালে রঙ্গিলা রাজা ছবিতে দেখা গিয়েছিল অভিনেতাকে। মাঝে বাংলার জনপ্রিয় ডান্স রিয়্যালিটি শো ডান্স বাংলা ডান্সেও বিচারক হিসাবে দেখা গিয়েছে অভিনেতাকে।

Related Articles

Back to top button