ভাইরালভিডিও

ভক্ষক নয় রক্ষক! মাছেদের খিদে মেটাতে ঠোঁটে করে খাবার খাওয়ালো বন্ধু রাজহাঁস

আমাদের চারিপাশে কতশত আজব ঘটনা ঘটে চলেছে হামেশাই। তার বেশিরভাগই আমাদের অজানা, তবে আজকাল সোশ্যাল মিডিয়ার দয়ায় সেটা জানা সহজ হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়াতে প্রতিদিনই হাজারো ভাইরাল ভিডিও (Viral Video) চোখে পড়ে। আর এই ভাইরাল ভিডিওগুলিতে আমাদের চারিপাশের সমস্ত ঘটনা থেকে শুরু করে বিশ্বের প্রতিটি প্রান্তের নানান জিনিস চোখে পড়ে সাধারণ মানুষের।

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিওতে যেমন হাস্যকর জিনিস দেখতে পাওয়া যায়, তেমনি অবাক করে দেবার মত কিছু কাণ্ড কারখানাও দেখতে পাওয়া যায়। আবার মাঝে মধ্যে অবিশ্বাস্য কিছু ঘটনারও সাক্ষী থাকা যায় এই ভাইরাল ভিডিওগুলির মধ্যে দিয়ে। যা দেখে প্রথমে নিজের চোখে বিশ্বাস করে মুশকিল। যেমন বনের ভিন্ন প্রজাতির পশুদের মধ্যে বন্ধুত্ব। এক হাতির শাবকের সাথে বেশ বন্ধুত্ব হয়ে গিয়েছিল এক জেব্রার ছানার। তারা দুজনেই খেলা করার মত একেঅপরের সাথে আচরণ করছিল। সেই ভিডিও শেয়ার হবার পর ভাইরাল হয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়াতে।

সম্প্রতি আবারো এক আশ্চর্যকর ঘটনা দেখতে পাওয়া গেল সোশ্যাল মিডিয়ার পর্দায়। ভিডিওতে একটি পুকুর বা জলাশয় দেখা যাচ্ছে। আর জলাশয়ের মধ্যে ভেসে বেড়াচ্ছে এক রাজঁহাস। কিন্তু এখানেই শেষ নয়, রাজহাঁসটির সাথে জলের মধ্যে দিয়ে ভেসে বেড়াচ্ছে কয়েক হাজার মাছ। প্রথমে দেখে মনে হবে মাছগুলিই যেন ভাসিয়ে নিয়ে যাচ্ছে রাজহাঁসটিকে। কিন্তু আসলে তা নয়, হাঁসটি যেখানে যাচ্ছে মাছগুলিও তাঁর সাথে সাথেই যাচ্ছে। আসলে খাবারের তাগিদেই মাছেদের এই কান্ড।

Viral Video Goose Feeding Fish

হাঁসটি মাছেদের কথা হয়তো বুঝতে পেরেছে। তাই জলাশয়ের একপাশে কাঠের সেতুর মত অংশে রাখা মাছেদের খাবারের কাছে ভেসে গিয়েছে হাঁসটি। এরপর ঠোঁটে করে সেই খাবারের পাত্র থেকে কিছুটা খাবার তুলে মাছেদের দেয় হাঁসটি। মাছেদের প্রতি এতটা মানবিক এক হাঁস, এই দৃশ্য সত্যি বিরল। এই ঘটনাটিকে ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন এক ব্যক্তি।

শেয়ার হবার পর থেকেই তা বেশ ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিওটিতে হু হু করে বেড়ে চলেছে দর্শকদের সংখ্যা। আর পাশাপাশি বাড়ছে ভিডিওতে প্রতিক্রিয়া। অনেকেই ভিডিওটি দেখে নিজেদের মন্তব্য লিখেছেন কমেন্ট বক্সে। তবে এমন আচরণ যে বিরল সে কথা স্বীকার করেছেন অনেকেই।

Related Articles

Back to top button