ঈগলে তুলে নিয়ে গেল আস্ত একটা ছাগলকে, দেখুন তুমুল ভাইরাল সেই ভিডিও

ঈগল পাখি আমরা সকলেই চিনি, সেই ছোট থেকেই ঈগলের সাথে পরিচয় হয়েছে বর্ণপরিচয় দিয়ে। বর্ণপরিচয় বিখ্যাত ছিল “ঈগল পাখি পাচ্ছে ধরে”। এই ঈগলের বিশালতা আর ক্ষিপ্রতা নিয়ে আলাদা করে তেমন কিছু বলার নেই। ঈগল তার তীক্ষ দৃষ্টিশক্তি দিয়ে বহু দূর থেকেই শিকারের ওপর নজরদারি করতে পারে। শিকারে ঈগলের জুড়ি মেলা দায়! এবার সোশ্যাল মিডিয়াতে হাজারো ভাইরাল ভিডিও এর মাঝে ঈগলের একটি শিকারের ভিডিও ভাইরাল হল।

সোশ্যাল মিডিয়াতে রোজই হাজারো ভিডিও ভাইরাল হচ্ছে। তেমনি একটি ঈগলের শিকারের ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি ঈগল পাখি কিভাবে তার শিকারকে শিকার করে। ভিডিওতে ঈগলটি পাহাড়ের চূড়া থেকে একটি ছাগলকে টেনে হাওয়ায় তুলে ফেলে দিচ্ছে। এর পর ঈগলটি ছাগলটিকে পাহাড়ের  সাথে আছড় মারতে থাকে যাতে ছাগলটি মোর যায়। এর পর ছাগলটিকে খাদে ফেলে দেয়, যাতে ছাগলটি নিশ্চিত ভাবে মরে যায়।

ঈগলের শিকার সহজে পার পায়না ঈগলের থেকে এতো সকলেরই জানা। নিজের প্রখর দৃষ্টি আর পায়ের তীক্ষ্ণ নখই হল ঈগলের শিকারের হাতিয়ার। এই হাতিয়ার দিয়েই শিকারকে আছড়ে ছিন্নভিন্ন করে দেবার ক্ষমতা রাখে ঈগল। এর পরেই ছো মেরে তুলে উড়িয়ে নিয়ে চলে যায় শিকারকে। শহরে করা ভিডিওটিতে একটি সোনালী ঈগলকে দেখানো হয়েছে।

ঈগলের এমন শিকারের ভিডিও দেখে  অবাক হয়েছে নেটিজেনরা। যার জেরে ১৫ সেকেন্ডের এই ছোট্ট ভিডিওটিতে ইতিমধ্যেই ভিউ পেরিয়েছে ৮ লক্ষ্যের ও বেশি। সাথে হয়েছে অগুনতি শেয়ার। অনেকেই কমেন্টে লিখেছেন ঈগলের এই শিকারের ভিডিও দেখে তারা একেবারে চমকে গেছেন।