মধ্যবিত্তদের জন্য সুখবর! হু হু করে কমলো সোনার দাম, জেনেনিন আজকের দর


এই কিছুদিন আগেও হাত পুড়ছিল সোনা-রূপোর দামে। মানুষের নাগালের বাইরে চলে গেছিল সোনা-রূপো। তবে উৎসবের মরসুম শুরু হওয়ার আগেই মধ্যবিত্তদের জন্য সুখবর। আজ এক ধাক্কায় ৪৮ হাজারের ঘরে নামল সোনার দাম। এই তো আদর্শ সময় মধ্যবিত্তের ঘরে সোনা তোলার। তাই আর দেরী বা করে ঝটপট কিনে ফেলুন পছন্দের গহনা।

কলকাতায় আজকের সোনার দাম ৪৮ হাজারের কাছাকাছি দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৮৮৬ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৮৬০ টাকা। দিল্লীতে সবসময়ই সোনার দাম কলকাতার থেকে কমই থাকে। আজ দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮৩৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৩৫০ টাকা।

সোনার পাশাপাশি রূপোর দামেও দেখা গিয়েছে ধ্বস নামতে। ১ গ্রাম রুপোর দাম ৫৮ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৫৮০ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৫৮০০ টাকা, ১ কেজি রুপোর দাম ৫৮০০০ টাকা।

অন্যান্য জায়গাতেও উল্লেখযোগ্য হারে কমেছে সোনা রূপার দাম। আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। পুরোপুরি ৪৬ হাজারের ঘরে দাঁড়িয়ে আছে। এর ঠিক পরেই রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর এবং ব্যাঙ্গালোরের স্থান। এই তিন জায়গায় ১ গ্রাম সোনার আজকের দাম ৪৬৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৬৯০০ টাকা।


Like it? Share with your friends!

610
610 points