ভাইরালভিডিও

মাটি কাটতেই বেরিয়ে আসছে সোনা! রাতারাতি লাখপতি গোটাগ্রাম, তুমুল ভাইরাল ভিডিও

সোনা (Gold) হল একটি বহুমূল্য ধাতু এতো আমরা সকলেই জানি। আবার এটাও জানি যে সোনার খনি থেকেই সোনা পাওয়া যায়, আর এই সোনার খনির (Goldmine) সন্ধান পাওয়া মানেই একেবারে এক ধাক্কায় ধনী হয়ে যাওয়া যায়। কিন্তু এবার সামনে এল এক আশ্চর্য ঘটনা। মাটি কাটতেই বেরিয়ে এলো কিলো কিলো সোনা। হ্যাঁ ঠিকই শুনেছেন, মাটি কাটতেই বেরিয়ে আসছে সোনা। আর এই ঘটনার একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে।

ভিডিওতে দেখা যাচ্ছে কিছু মানুষ কোদাল শাবল থেকে শুরু করে হাতের সামনে যা পেয়েছে তাই দিয়েই মাটি কাটতে শুরু করেছে। আর মাটি কাটতেই মাটি থেকে বেরিয়ে আসছে হলদে রঙের কিছু একটা। যেটা আসলে সোনা, আর এই ঘটনার বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা হলে সেগুলি ভাইরাল হয়ে পড়েছে।

অদ্ভুত এই ঘটনাটি ঘটেছে কঙ্গোর সাউথ কিভু এলাকায়। সেখানে কিছু ব্যক্তি পাহাড়ে মাটি কাটতে গিয়েছিলেন। আর মাটি কাটতে গিয়েই এই সোনার সন্ধান পান। পাহাড়ের মাটি কাটলেই সোনা পাওয়া যাচ্ছে এই খবর আগুনের মত হু হু করে ছড়িয়ে পরে। এরপর গ্রামবাসীরা মাটি কাটার সরঞ্জাম নিয়ে সেখানে হাজির হয়েছেন মাটি কেটে সোনা নেবার জন্য। মানুষ সেখানে রাত দিন খোদাই করে চলেছে সোনা পাওয়ার জন্য।

মাটিতে মিশে থাকা সোনা কেউ সেখানে আলাদা করে সংগ্রহ  করছেন। আবার কেউ কেউ মাটি কেটেই দৌড় দিচ্ছেন বাড়ির পথে যাতে কেউ তার থেকে সোনা কেড়ে নিতে না পারে। বর্তমানে সাউথ কিভুর এই পাহাড়ি অঞ্চলে হাজারো মানুষ ভিড় জমিয়েছেন এই সোনা পাওয়ার খবরে।

মাটিতে যে সোনা পাওয়া যাচ্ছে সেটিতে মাটি লেগে থাকছে। তাই বাড়িতে গিয়ে বা পাশাপাশি কোথাও বসে সেই সোনার টুকরো জল দিয়ে ধুয়ে পরিষ্কার করে নেওয়া হচ্ছে। সোনার টুকরো ধোবার একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই ভাইরাল হয়ে পড়েছে। এই ঘটনার খবর দেশের প্রশাসনের কানে গিয়েছে। সেখানকার সরকার এবিষয়ে বলেন, যাদের কাছে খনন কার্যের জন্য অনুমতি রয়েছে কেবল তারাই এই কাজ করতে পারেন। সরকারিভাবে এই অবৈধভাবে সোনা তোলার কাজ বন্ধ করে দেওয়া হবে।

Related Articles

Back to top button