লকডাউন থোড়াই কেয়ার! মুখে মাস্ক লাগিয়ে এক বাইকেই ফুল ফ্যামিলি চলেছে বিয়েবাড়ি খেতে


গোটা দেশে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ (Corona Virus Second Wave) আছড়ে পড়েছে। দেশের বিভিন্ন জায়গায় করোনা ভাইরাসের বাড়বাড়ন্ত আটকাবার জন্য বিভিন্ন জায়গায় লকডাউন করা হয়েছে। যাতে ভাইরাসের ছড়িয়ে পড়া আটকানো যায়। তাছাড়া দেশে অক্সিজেন ও বেডের অভাবে ভুগছেন হাজার হাজার মানুষ। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটিরা নিজেদের মত করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই ভয়ঙ্কর  পরিস্থিতির সাথে মোকাবিলার জন্য। কিন্তু কিছু মানুষের এখনো হুশ ফেরেনি।

সম্প্রতি মধ্যপ্রদেশের (Madhyapradesh) গুনা নামের এক এলাকায় এক ব্যক্তিকে দেখা গিয়েছে। যিনি করোনা কালে গোটাপরিবার সহ বিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। আশ্চর্যের বিষয় হল পরিবারের ছয়জন মাইল একটি মাত্র বাইকেই চলেছেন বিয়ের বাড়ি। করোনা বিধি বলতে মুখে মাস্ক ছিল ঠিকই। তবে সামাজিক দূরত্ববিধির কোনো নাম গন্ধই নেই। এছাড়াও যেখানে বাইকে দুজন বসার নিয়ম সেখানে ছয় জন বসেছে  মাথায় হেলমেটেরও দেখা নেই।

ওই ব্যক্তিকে দেখে পুলিশ আধিকারিকরা তাকে হাত জোর করে নমস্কার করেছেন। যেখানে মানুষের জীবন বিপর্যস্ত সেখানে বিয়ে বাড়ি যাওয়া চাই। তাও আবার সামাজিক দূরত্ব আর গাড়ি চালানোর নিয়মবিধির তোয়াক্কা না করেই। ওই ব্যক্তির ছবি তুলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন আইপিএস অফিসার দীপাংশু কাবরা। ছবি শেয়ার করে ঘটনার কথা জানিয়েছেন তিনি।

ছবিটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়ে পড়েছে। আর ছবিটি দেখে রীতিমত ওই ব্যক্তির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরা। অনেকেই মন্তব্য করেছেন মানুষ যদি নিজে থেকে না শুধরায় তাহলে কিছুই করার নেই।