বিনোদনসিরিয়াল

নায়কের থেকে, ভালো চরিত্রের গুরুত্ব বেশী! টাইপকাস্ট নিয়ে সপাট জবাব পর্দার নিখিল অভিনেতা ঋজুর

বাংলা সিরিয়ালের সাথে দর্শকদের সম্পর্ক কিন্তু আজকের নয়। বহুদিন ধরেই দর্শকদের জীবনের অন্যতম অঙ্গ হয়ে উঠেছে একাধিক মেগা সিরিয়ালে। আর সিরিয়ালের সুবাদেই সিরিয়ালের চরিত্ররাও হয়ে ওঠেন দর্শকদের একেবারে ঘরের মানুষ। তাই কিছু সিরিয়াল এমনও আছে যা শেষ যাওয়ার বহু বছর পরেও দর্শকমহলে প্রিয় চরিত্রদের জনপ্রিয়তা ফিকে হয়নি আজও।

বাংলা সিরিয়াল প্রেমীদের কাছে এক সময়ের বিপুল জনপ্রিয় সিরিয়াল ছিল ‘বউ কথা কও’ (Bou Kotha Kou) । টানা ৩ বছর রমরমিয়ে চলেছিল এই সিরিয়াল। এই সিরিয়ালের নায়ক ঋজু বিশ্বাস (Riju Biswas)কে আজও কিন্তু দর্শক নিখিল (Nikhil) নামেই বেশী চেনেন। বর্তমানে তিনি স্টার জলসার অন্যতম জনপ্রিয় সিরিয়াল ‘গোধূলি আলাপ'(Godhuli Alap) -এ নায়ক অরিন্দম রায়ের ভাই আদি(Adi)-র চরিত্রে অভিনয় করছেন।

অথচ এমন একটা সময় ছিল যখন তিনি ‘বউ কথা কও’, ছাড়াও ‘তোমায় আমায় মিলে’, কিংবা ‘মিলন তিথি’র মতো একাধিক জনপ্রিয় ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন। তবে ইদানীং নায়কের চরিত্র থেকে সরে এসে আদির মতো এমন পার্শ্ব চরিত্রে অভিনয় করছেন ঋজু। তাতে অবশ্য টাইপকাস্ট হওয়ার ভয় নেই অভিনেতার।


কারণ ঋজুর বিশ্বাস, এখন সময় পাল্টেছে, তাই আজকাল ছবি হোক কিংবা ধারাবাহিক সবেতেই শুধুমাত্র নায়ক বা নায়িকাদের গুরুত্ব দেওয়া হয় না। এখনকার দিনে সব চরিত্রই সমান গুরুত্বপূর্ণ। সেইসাথে অভিনেতা জানান, গোধূলি আলাপ সিরিয়ালে অরিন্দম-নোলকের উপর ফোকাস বেশি থাকলেও একথা মানতে হবে আদি পর্দায় আসলে, ওকেও যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়।

সেইসাথে সাসপেন্স তৈরি করেই অভিনেতার দাবি ‘কয়েক দিন পরেই গল্প নতুন মোড় নেবে। তখন সেটা আরও বেশি ভালো ভাবে বোঝা যাবে।’ প্রসঙ্গত দেখতে দেখতে টলিউডে ১০ বছর কাটিয়ে ফেলেছেন ঋজু। আর কেরিয়ারের শুরু থেকেই নিজের চরিত্র নিয়ে বড়ই খুঁতখুঁতে অভিনেতা। বরাবরই কোনও চরিত্র মনের মতো হলে তবেই তাতে অভিনয় করতে রাজি হন ঋজু। এপ্রসঙ্গে সম্প্রতি তিনি জানিয়েছেন , “বউ কথা কও” সিরিয়ালের কাজ শেষ হওয়ার পর তার কাছে একাধিক অফার এসেছিল। কিন্তু ছ’থেকে আট মাস তিনি কোনও কাজ করেননি। কারণ তার কাছে ভালো চরিত্রে অভিনয় করাটাই বেশি গুরুত্বপূর্ণ।

Related Articles

Back to top button