গিড গিড করে মোষের পিঠে উঠে গাছের পাতা খেতে লাগলো ছাগল! তুমুল ভাইরাল ভিডিও


রোজই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে অনেক ভিডিও।যার বেশির ভাগই হাসির ভিডিও, আবার কিছু ভিডিও নানান পশু পাখির কীর্তিকলাপ নিয়ে। এবার সোশ্যাল মিডিয়াতে যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি দুটি ভিন্নপ্রজাতির প্রাণীর মধ্যেকার বন্ধুত্বকে দেখায়। আসলে একটি ছাগলের ভিডিও সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল, নেপথ্যে ছাগলটির বুদ্ধি (Intelligence) যা সত্যিই প্রশংসনীয়। সকলে ছাগলটির বুদ্ধি দেখে তাকে স্মার্ট ছাগল নাম দিয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি গাছের সাথে বাঁধা রয়েছে একটি মোষ। এমন সময় একটি ছাগল সেখানে ঘোরাফেরা করতে থাকে। ছাগলটির গাছের পাতা খেতে ইচ্ছা হয়েছিল, তবে গাছটি এতই লম্বা ছিল যে গাছের পাতাগুলি ছাগলটির নাগালের বাইরে ছিল। কিন্তু পাতা তো সে খেয়েই ছাড়বে! তখন ছাগলটি বুদ্ধি বের করল, লাফ মেরে সে উঠে পড়ল ময়টির পিঠের ওপর। তারপর গাছের সাথে সামনের পা ঠেকনা দিয়ে ঘর উঁচু করে খেতে  শুরু করে পাতা। বুদ্ধিমান ছাগলের এই কান্ড কারখানা কোনো এক ব্যক্তি ক্যামেরা বন্ধী করে পোস্ট করেছে সোশ্যাল মিডিয়াতে। যা মন দর্শকদের মন জয় করেছে।

বুদ্ধিমান ছাগলের এই ভিডিওটি পোস্ট  করেছেন আইএফএস সুধা রমন নামক এই টুইটের ইউজার। ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন “একটি স্মার্ট ছাগল”। এর পর ভিডিওটি দেখেছেন কয়েক হাজার মানুষ, ছাগলের কীর্তি দেখে দর্শকের অনেকেই ছাগলটিকে স্মার্ট ছাগল বলেছে। ইতিমধ্যেই ছাগলের এই মজার ভিডিওটির দর্শক সংখ্যা ছাড়িয়েছে ১৬ হাজার, সাথে শেয়ার হয়েছে বহুবার।


Like it? Share with your friends!

626
626 points