কিছু মানুষের মন সত্যিই সোনার তৈরী! চুরির পর চোরকে ক্ষমা করে চাকরির প্রস্তাব দিলেন হোটেল মালিক


সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে আজ পৃথিবীর এক প্রান্তের খবর অন্যপ্রান্তে পৌঁছাতে ১ সেকেন্ডই যথেষ্ট। মুহূর্তের মধ্যেই চুরি (Robbery) ডাকাতি থেকে শুরু করে যেকোনো খবর ছড়িয়ে পরে সারা বিশ্বে। সাধারণত চুরির পর চোর ধরা পড়লে লোকে চোরকে পিটিয়ে অবস্থা খারাপ করে দেয়। কিন্তু সম্প্রতি এমন এক ছুরিটা খবর আসছে যা শুনে তাজ্জব হয়ে গিয়েছে গোটা বিশ্ব।

যেমনটা জানা যাচ্ছে চুরির ঘটনাটি ঘটেছে জর্জিয়ায় (Georgia)। সেখানে ডায়াবলো’স সাউথওয়েস্ট গ্রিল নামের এক হোটেলেই ঘটেছে চুরির ঘটনা। হোটেলের দরজার কাঁচ ভেঙে চুরি করতে ঢুকে ছিলেন এক ব্যক্তি। কিন্তু রেস্তোরার মালিক মোটেও রেগে বা ক্ষেপে নেই চোরের ওপর। চোরকে ক্ষমা করে দিয়েছেন তিনি।

Hotel owner wants to give job to the theif

এখানেই শেষ নয়, চোরকে ক্ষমার করে তাকে কাজ দিতে চেয়েছেন ওই হোটেল মালিক। এমন ঘটনা একেবারেই নজির বিহীন। চোরকে চাকরি দিতে চেয়ে তিনি একটি ফেসবুক পোস্ট করেছেন। পোস্টে তিনি লিখেছেন, ‘ চোরকে বলছি, বুঝতেই পারছি যে জীবনে টাকার জন্য সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। দয়া করে কাজের জন্য আবেদন করুন। যে পথটি আপনি বেছে নিয়েছেন তার থেকে অনেক ভালো উপায় রয়েছে জীবনযাপনের’।

Hotel owner wants to give job to the theif

এরপর ওই ব্যক্তি নিজের ব্যক্তিগত নাম্বার শেয়ার করে লিখেছেন, ‘এটা হল আমার মোবাইল নাম্বার। কোনোরকম পুলিশ ডাকা হবে না, কোনো প্রশ্নও করা হবে না। আপনি আসুন আমি আপনার সাথে বসে কথা বলতে চাই। দেখি কিভাবে আপনাকে ভুল পথ থেকে ঠিক পথে ফিরিয়ে আনা যেতে পারে’।

Hotel owner wants to give job to the theif

চোরের প্রতি যেমন সদয় হতে সচরাচর দেখা যায় না কাউকেই। সেখানে চোরের পরিস্থিতির কথা বুঝে তাকে কাজের অফার দেওয়া সত্যি বড় মনের পরিচয়। হোটেলের মালিক কার্লের মতে, ইস্টারের সময় চলছে, তাছাড়া কোরোনার কারণে বহু লোকে কাজ হারিয়েছেন। হয়তো এই ব্যক্তিও অর্থকষ্টের মধ্যে দিয়ে যাচ্ছেন। তাই এই পথ বেছে নিয়েছেন।করল ওই চোরকে ক্ষমা করে দেওয়াটাই শ্রেয় মনে করেছেন। আর তাঁর এই মহানুভব চিন্তাধারার ঘটনা সংবাদ মাধ্যমে প্রকাশ পেতেই ভাইরাল হয়ে পড়েছে।