বিনোদনসিনেমা

বড়োদিনেই আসছে হামি ২ ! ফেসবুকে লাল্টু মিতালীকে দেখার পর থেকে উচ্ছাস ভক্তদের 

বাংলা বিনোদন জগতের প্রথম সারির জনপ্রিয় পরিচালক জুটিদের মধ্যে অন্যতম হলেন শিবপ্রসাদ মুখার্জী (Shiboprosad Mukherjee) এবং নন্দিতা রায় (Nandita Roy)। এই জুটির উইন্ডোজ প্রোডাকশনের (Windows Production) হাত ধরেই একের পর এক ভিন্ন স্বাদের সব সিনেমা দেখার সুযোগ পাচ্ছেন বাংলার সিনেমা পাগল দর্শক। এই কারণেই প্রায় সারাবছর শিবপ্রসাদ-নন্দিতা জুটির নিত্যনতুন সিনেমা দেখতে মুখিয়ে থাকেন সিনেমাপ্রেমীরা।

জনপ্রিয় এই পরিচালক জুটির এমনই একটি বহু প্রতিক্ষীত সিনেমা হল ‘হামি’। আজ থেকে চার বছর আগে ২০১৮ সালের ১১মে মুক্তি পেয়েছিল উইন্ডোজ প্রোডাকশনের জনপ্রিয় সিনেমা হামি। সেই থেকেই এই সিনেমার পরবর্তীর জন্য সিকুয়্যেল ‘হামি ২’ (Haami 2) দেখার অপেক্ষায় মুখিয়ে রয়েছেন বাংলার দর্শক। হামির প্রথম পর্বে বাঙালি দেখেছিল একেবারে বাস্তব জীবনের মধ্যবিত্ত পরিবারের কাহিনী।

এই কারণেই একেবারে মধ্যবিত্ত ছাপোষা বাঙালি পরিবার থেকে উঠে আসা লাল্টু (Laltu) -মিতালি (Mitali) হয়ে উঠেছিল দর্শকদের অত্যন্ত কাছের পরিচিত বাস্তব চরিত্র। তাদের একমাত্র ছেলে বোধিসত্ত্বকে ইংলিশ মিডিয়াম স্কুলে ভর্তি করার কাহিনী নিয়ে তৈরি হয়েছিল এই সিনেমা। তবে হামিই কিন্তু একমাত্র সিনেমা নয়, এর আগেও এই একই ধরনের গল্প নিয়ে হয়েছিল একটি সিনেমা। সেই সিনেমা থেকে এসেছিল মূল অনুপ্রেরণা। ছবিটির নাম ছিল ‘রামধনু’।

প্রসঙ্গত গত বছরের ডিসেম্বরেই শুরু হয়েছে ‘হামি ২’ সিনেমার শুটিং। তবে পরিচালক আগেই জানিয়েছিলেন এবারের এই সিনেমায় আগের তুলনায় থাকছে একাধিক চমক। ইতিমধ্যেই সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে এই সিনেমার শুটিংয়ের একাধিক ছবি। আর এই মুহূর্তে জোরকদমে চলছে হামি টু সিনেমার ডাবিং সেশন (Dubbing Session)। প্রসঙ্গত গতবারের মতো এবারও মিতালী এবং লাল্টু চরিত্রে পর্দায় জুটি বাঁধছেন গার্গী রায়চৌধুরী (Gargi Roychowdhury) এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

সম্প্রতি নিজের ফেসবুক পেজ থেকে ডাবিং সেশনের বেশ কিছু মুহূর্ত শেয়ার করেছিলেন মিতালী অভিনেত্রী গার্গী। সেই ছবিতে ফের একবার একসাথে দেখা গিয়েছে হামি সিনেমার লাল্টু-মিতুল জুটিকে। ছবিতে প্রিয় জুটিকে একসাথে পাউট করতে খুশি আর ধরছে না দর্শকদের। জানা যাচ্ছে সব ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বরের বড়দিনেই মুক্তি পাবে বাংলার বহু প্রতীক্ষিত সিক্যুয়েল হামি ২।

Related Articles

Back to top button