বিনোদনসিনেমা

সৌন্দর্যই কাল হয়েছিল গওহর খানের জীবনে! একটুর জন্য হাতছাড়া হয়েছিল অস্কারজয়ী সিনেমা

গওহর খান (Gaohar Khan) হলেন বিনোদন জগতের অন্যতম পরিচিত এক নাম। টিভি শো এর পাশাপাশি তাকে দেখা গিয়েছে একাধিক বলিউড সিনেমাতেও। এই অভিনেত্রীর ঝুলিতে রয়েছে ইশকজাদে, রকেট সিং,সেলসম্যান অফ দ্য ইয়ার সহ একাধিক সিনেমা। তবে দর্শকমহলে তিনি বিশেষ ভাবে পরিচিতি পেয়েছেন ভারতীয় টেলিভিশন দুনিয়ার সবচেয়ে চর্চিত রিয়ালিটি শো বিগ বস (Bg Boss) থেকে।

এই বিগ বস সিজন ৭-এর বিজেতা হয়েছিলেন তিনি।সৌন্দর্যের দিক থেকে তিনি হামেশাই টেক্কা দিতে পারেন বলিউডের প্রথম সারির নায়িকাদের ও। তবে অভিনেত্রীর এই রূপই একসময় হয়ে উঠেছিল তার জীবনের কাল। যার ফলে একটুর জন্য হাতছাড়া হয়েছিল ‘স্লামডগ মিলিয়নিয়ার’(Slumdog Millionaire)-এর মতো অস্কারজয়ী সিনেমা।

সম্প্রতি নিজের সম্পর্কে এমনই একটি অজানা সিক্রেট সম্প্রতি ফাঁস করেছেন গওহর খান। প্রসঙ্গত ২০০৮ সালে মুম্বইয়ের জুহুর বস্তির বাসিন্দা জামাল মালিকের রাতারাতি কোটিপতি হওয়ার গল্প নিয়ে ‘স্লামডগ মিলিয়নিয়ার’ সিনেমা তৈরি করেছিলেন পরিচালক ড্যানি বয়েল (Dany Boyle)। সেবছর অস্কারের মঞ্চে জয়জয়কার হয়েছিল এই সিনেমার ।

সেরা ছবি ও সেরা পরিচালক-সহ মোট ৮টি পুরস্কার উঠেছিল ‘স্লামডগ মিলিয়ানিয়ার’-এর ঝুলিতে। এই ছবির জন্যই নাকি সেসময় পাঁচটা রাউন্ডের অডিশন দিয়েছিলেন অভিনেত্রী গওহর খান। কিন্তু সিনেমাটি যেহেতু বস্তির ছেলেমেয়েদের নিয়ে তৈরি তাই বস্তির কোন চরিত্রের সাথে মানানসই হচ্ছিল না, অভিনেত্রীর লুক। এছাড়া গাহার পরিচালকের কথায় গাহার ছিলেন একটু বেশি সুন্দরী। পাশাপাশি তার উচ্চারণে ও ছিল বিদেশী ছোঁয়া তাই ছবিতে তার জন্য কোন চরিত্রই উপযুক্ত ছিল না

পঞ্চম রাউন্ডের অডিশন শেষে পরিচালক দেয়নি বয়েল তাকে বলেছিলেন “তুমি দুর্দান্ত অভিনেত্রী এত ভাল পারফর্ম করো? কোথায় শিখলে? কিন্তু তোমাকে দেখলে মনে হয় না তুমি ভারতীয়।” তবে অস্কারজয়ী সিনেমা থেকে ব্যাড পড়েও কোনও আক্ষেপ নেই গওহরের। তিনি বলেন, স্বয়ং ড্যানি বয়েল তাকে ভালো অভিনেত্রীর তকমা দিয়েছেন এটাই তার কাছে বড় পাওনা।

Related Articles

Back to top button