বিনোদনসিরিয়াল

লজ্জার ব্যাপার! বাঙালির সরস্বতী পুজোয় ইংরেজি হাতেখড়ি, গাঁটছড়ার ট্র্যাক দেখে কটাক্ষ নেটপাড়ায়

স্টার জলসার (Star Jalsha) জনপ্রিয় মেগা সিরিয়াল ‘গাঁটছাড়া’ (Gantchora)। একসময় এই সিরিয়ালের মুকুটে জুড়েছিল বেঙ্গল টপারের (Bengal Topper) শিরোপা। তবে একথা ঠিক জনপ্রিয়তা আসলে তার হাত ধরে সমালোচনাও আসবে! ব্যতিক্রম নয় গাঁটছড়াও। দর্শকমহলে এই সিরিয়ালের যেমন ফ্যানবেস রয়েছে তেমনি অভাব নেই নিন্দুকদেরও।

সম্প্রতি এই সিরিয়ালের এমনই একটি দৃশ্যকে ঘিরে শুরু তুমুল ট্রোলিং। আসলে সদ্য প্রকাশ্যে এসেছে সরস্বতী পুজো স্পেশাল সিরিয়ালের একটি নতুন প্রোমো। সেখানে দেখা যাচ্ছে সিংহরায় বাড়িতে সরস্বতী পুজো উপলক্ষে আলপনা দিচ্ছে দ্যুতি। কিন্তু তার আলপনা দেখে খড়ি ওরফে ঈশা বলে ওঠে ‘ইশ এটা আলপনা হয়েছে’? তখন দ্যুতিও বিরক্ত হয়ে ঈশাকে বলে সে যেন নিজেই এসে আলপনা দিয়ে নেয়।

Gantchora serial Swarasati pujo special new promo comes out

এরপরেই দেখা যায় প্রত্যেক বছরের মতো এবছরেও খড়ির কাছে হাতেখড়ি দিতে এসেছে একঝাঁক কচিকাচারা।কিন্তু প্রথমে তাদের জানানো হয় খড়ি নেই তাই হাতেখড়ি হবে না। এরপরেই দেখা যায় ঋদ্ধিমান সিংহ রায়ের হুঁশ উড়িয়ে লাল হলুদ শাড়ি পরে মাথায় খড়ির মতো করে ফুল গুঁজে এসে হাজির ঈশা। এমনকি সব্বাইকে চমকে দিয়ে সে জানায় এবছর পুজো এবং হাতেখড়ি দুটোই হবে।

বাংলা সিরিয়াল,Bengali Serial,গাঁটছাড়া,Gantchora,ঋদ্ধি,Ridhi,খড়ি,Khori,সরস্বতী পুজো,Saraswati Puja,হাতেখড়ি,Hatekhori,ট্রোল,Troll,সোশ্যাল মিডিয়া,Social Media

এরপরেই দেখা যায় আগের মতোই ছোট্ট বাচ্চাদের কোলে বসিয়ে হাতেখড়ি দেওযাচ্ছে খড়ি ওরফে ঈশা। আর এখানেই একটি দৃশ্যকে কেন্দ্র করেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আসলে এদিন গাঁটছড়ার প্রোমোতে দেখা গিয়েছে বাচ্চাকে কোলে বসিয়ে হাতেখড়ি দেওয়ানোর সময় স্লেটে খড়ি ইংরেজিতে ‘A’ লিখছে।


এখানেই আপত্তি তুলেছেন দর্শকদের একটা বড় অংশ। তাদের প্রশ্ন  বাঙালির সরস্বতী পুজোয় কেন ইংরেজি অক্ষরে হাতেখড়ি হবে? একথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় জনৈক এক নেটিজেন লিখেছেন ‘বাঙ্গালীর সরস্বতী পূজোতে হাতে খড়ি হচ্ছে ইংরেজি অক্ষরের, আপনাদের এক বিশেষ ইউনিক সিরিয়ালে,লজ্জাজনক ব্যাপার’।

বাংলা সিরিয়াল,Bengali Serial,গাঁটছাড়া,Gantchora,ঋদ্ধি,Ridhi,খড়ি,Khori,সরস্বতী পুজো,Saraswati Puja,হাতেখড়ি,Hatekhori,ট্রোল,Troll,সোশ্যাল মিডিয়া,Social Media

কিন্তু মজার বিষয় এই যে গাঁটছড়া-কে ট্রোল করতে গিয়ে ওই ব্যক্তি নিজেই ভুল বানান লিখে নেটিজেনদের চরম কটাক্ষের মুখে পড়েছেন। তাই তাকে একজন নেটিজেনদের পরামর্শ ‘লজ্জাজনক ব্যাপার তো এটাই যে আপনারও এই বয়সে বাংলা লেখার হাতে খড়ি প্রয়োজন। বাংলা লেখা শিখে তারপর না হয় এইরকম ট্রল পোস্ট করবেন’।

Related Articles

Back to top button