গসিপবিনোদনসিনেমা

‘গাঙ্গুবাঈ’ আলিয়ার ছবিতে পুরুষদের আকর্ষণ, নোংরামির জেরে নিন্দার মুখে পাকিস্তানি রেস্তোরা

আলিয়া ভাট (Alia Bhatt) অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi) ছবিটি দর্শকমনে বিশেষ স্থান অর্জন করে নিয়েছে। গঙ্গা থেকে গঙ্গুবাই হয়ে ওঠার যে সংঘর্ষ মহেশ-কন্যা বড় পর্দায় ফুটিয়ে তুলেছেন তা দর্শকদের প্রশংসা অর্জন করেছে। সেই ছবির একাধিক দৃশ্য দর্শকদের চোখে জল পর্যন্ত এনেছে। এবার সেই ছবিরই একটি ইমোশনাল দৃশ্যের অপব্যবহার করে রোষের মুখে পড়ল পাকিস্তানের এক রেস্তোরাঁ (Pakistani restaurant controversy)।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবিতে একটি দৃশ্য রয়েছে যেখানে দেখা যায়, পতিতাবৃত্তিতে বাধ্য হওয়ার পর গঙ্গা একটি বিশেষ ভঙ্গিতে হাতছানি দিয়ে নিজের প্রথম গ্রাহককে কাছে ডাকছে। এবার সেই আবেগঘন দৃশ্যটিই নিজেদের রেস্তোরাঁর মার্কেটিংয়ের জন্য ব্যবহার করে চরম কটাক্ষের শিকার হয়েছে পাকিস্তানি রেস্তোরাঁ ‘স্যুইং’।

Alia Bhatt in Gangubai Kathiawadi

পাকিস্তানের জনপ্রিয় রেস্তোরাঁ সামাজিক মাধ্যমে আলিয়া ভাট (Alia Bhatt) অভিনীত ছবির এই দৃশ্যটি শেয়ার করে লেখেন, ‘এসো না রাজা- কেন অপেক্ষা করছ? স্যুইং সকল রাজাদের ডাকছে। এসো এবং সোমবার সকল পুরুষকে স্যুইংয়ের তরফ থেকে দিতে চলা ২৫ শতাংশ ছাড়ের লাভ ওঠাও’। গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করার জন্য এই পরিকল্পনাটি হয়তো ভালো ছিল। তবে ছবির একটি আবেগঘন দৃশ্যকে রেস্তরাঁটি যেভাবে ব্যবহার করা হয়েছে তা নিয়ে সামাজিক মাধ্যমে তারা চরম কটাক্ষের সম্মুখীন হয়েছে।

পাকিস্তানি রেস্তোরাঁকে উদ্দেশ্য করে একজন নেটাগরিক লিখেছেন, ‘ব্যবসার জন্য এত কষ্টের একটি দৃশ্য কীভাবে ব্যবহার করতে পারলেন?’ আর একজন আবার লিখেছেন, ‘সঙ্গে সঙ্গে মুছে ফেলুন। লজ্জাজনক’। কেউ কেউ তো আবার রেস্তোরাঁটিকে বয়কট করার কথাও বলেছেন।

Alia Bhatt in Gangubai Kathiawadi

সামাজিক মাধ্যমে চরম কটাক্ষের মুখোমুখি হওয়ার পর পাকিস্তানের সেই রেস্তোরাঁর তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘এটি শুধু একটি কনসেপ্ট ছিল। কাউকে আঘাত করা আমাদের উদ্দেশ্য ছিল না। সিনেমা এবং পোস্টটি একটি কনসেপ্টের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল। আগের মতোই আমাদের রেস্তোরাঁ প্রত্যেকের জন্য খোলা রয়েছে এবং একই ভালোবাসার সঙ্গে আমরা আপনাদের সকলের সেবা করব’। পাশাপাশি আরও একটি পোস্ট শেয়ার করে জানানো হয়েছে, তারা নিজেদের বিজ্ঞাপনে বেশ কিছু পরিবর্তন করেছে।

Related Articles

Back to top button