বিয়ের পর জামাইকে কোলে নিয়ে শাশুড়ির উদ্যম নাচ! সোশ্যাল মিডিয়াতে তুমুল ভাইরাল ভিডিও


ভারতে বিভিন্ন ধরণের মানুষের বাস, তাদের আচার আচরণ রীতিনীতিও বিভিন্ন রকমের হয়। রীতিনীতি বলতে বিয়ের কথাই যদি বলা হয় বাঙালিদের বিয়ের ব্যাপারটাই আলাদা। অনেক রকম নিয়ম বিধি মেনে হয় বিয়ে। এই বিয়ের আবার একেক জায়গায় একেকরকম নিয়মাবলী আছে। কিছু সাধারণ নিয়ম আমাদের সকলেরই জানা, তবে এমন কিছু আজব নিয়ম আছে যা আমাদের জানা নেই। শুনলে হয়তো চমকে যাবেন।

এই যেমন ধরুন এই ভিডিওটিতে দেখুন, সদ্য বিয়ে করে জামাই হয়েছেন এক যুবক তাকে কোলে করে উডুম নাচতে লেগেছে এক মহিলা। যে মহিলা বরকে কোলে করে নিয়ে নাচছেন সম্ভবত তিনি শাশুড়ি হবেন। সামনেই বসে আছে নতুন বৌ তাতে কি! জামাইকে কোলে নিয়ে নাচতে ব্যস্ত শাশুড়ি। সত্যিই কতই আজব হতে পারে এই নিয়ম। ভাবে দেখুন তো আপনি বিয়ে করেছেন বৌ আনবেন বলে, সেখানে আপনার শাশুড়ি মা আপনাকে কোলে নিয়ে নাচতে লেগেছে। ভিডিওটির শেষে দেখা যায় বড় ও বধূকে কোলে বসিয়ে আশীর্বাদ দেওয়া হচ্ছে।

আজব এই বিয়ের ভিডিওটি বর্তমানে সোশ্যাল মিডিয়া মাধ্যমে বেশ ভাইরাল হয়ে পড়েছে। ইতিমধ্যেই ভিডিওটির দর্শক সংখ্যা প্রায় ১০ হাজার, ভিডিওটিতে মন্তব্যের বন্যা বয়ে গেছে। সাড়ে ৯ হাজারেরও বেশি বার শেয়ার করা হয়েছে ভিডিওটি। ভিডিওটিতে সম্ভবত কোনো এক আদিবাসী সম্প্রদায়ের বিয়ে দেখানো হয়েছে এমনটাই মন্তব্য করেছেন নেটিজনেরা। তাদের মতে বহু আদিবাসী সম্প্রদায়ে এরকম আজব রীতি নীতি আছে যা বিয়ের সময় পালন করতে হয়। অনেকে আবার মজা করে বলেছেন আমাদের বিয়েতেও এইভাবে নাচবো।

https://www.facebook.com/shortstory.tk/videos/301405850908073

 


Like it? Share with your friends!

652
652 points