গসিপছবিবিনোদন

রক্তের সম্পর্কই সব নয়! মিঠুন থেকে সুস্মিতা, দত্তক সন্তানদের আপন করে নিয়েছেন এই বলি তারকারা

দত্তক সন্তান নিয়ে আমাদের সমাজে এখনও বেশ কিছু ছুঁৎমার্গ রয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই মনে করা হয়, যারা সন্তানের জন্ম দিতে পারে না, তাঁরা সন্তান দত্তক নিতে চায়। তবে সব ক্ষেত্রে কিন্তু এমনটা নয়। অনেকে স্বেচ্ছায় শিশুদের ভালো জীবন উপহার দেওয়ার জন্যেও এই কাজটি করেন। বলিউডেও এমন বহু তারকা(Bollywood stars) রয়েছেন, যারা সন্তান দত্তক (Adopted kids) নিয়েছেন এবং তাঁদের নিজের সন্তানের থেকেও বেশি ভালবাসেন।

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)

Mithun Chakraborty with his daughter

বলিউডের ‘ডিস্কো কিং’ হিসেবে খ্যাত মিঠুন চক্রবর্তীর চার সন্তান আছে, মহাক্ষয়, নমশি এবং উস্মে এবং কন্যা দিশানি চক্রবর্তী। মেয়ে দিশানি হলেন অভিনেতার নয়নের মণি। তবে সে কিন্তু মিঠুনের নিজের মেয়ে নয়। দিশানিকে ডাস্টবিন থেকে কুড়িয়ে পেয়েছিলেন বলিউডের এই জনপ্রিয় অভিনেতা। এরপর মিঠুন এবং তাঁর স্ত্রী যোগিতা বালি সেই শিশুকে দত্তক নেন।

সুভাষ ঘাই (Subhash Ghai)

Subhash Ghai with his daughter Meghna

বলিউডের জনপ্রিয় পরিচালক সুভাষ ঘাইয়ের নামও এই তালিকায় রয়েছে। তিনি নিজের ছোট ভাইয়ের মেয়ে মেঘনাকে দত্তক নিয়েছিলেন। শুধু তাই নয়, তাঁকে লন্ডনে উচ্চ শিক্ষার জন্যেও পাঠিয়েছিলেন। মেঘনা এরপর রাহুল পুরীর সঙ্গে গাঁটছড়া বাঁধেন। তিনি সুভাষ ঘাইয়ের প্রযোজনা সংস্থার যাবতীয় কাজ দেখাশোনা করেন।

সুস্মিতা সেন (Sushmita Sen)

Sushmita Sen with her daughters

‘মিস ইউনিভার্স’ সুস্মিতা সেন ২০০০ সালে মাত্র ২৪ বছর বয়সে বড় মেয়ে রিনিকে দত্তক নিয়েছিলেন। এই জন্য তাঁকে অবশ্য প্রচুর আইনি লড়াই লড়তে হয়েছিল। এরপর ২০০৯ সালে ছোট মেয়ে আলিশাকে দত্তক নেন তিনি। দুই সন্তানকে দত্তক নেওয়া যাবে না বলে প্রচুর বাধার সম্মুখীন হয়েছিলেন অভিনেত্রী। কিন্তু হার মানেননি। এখন দুই মেয়ে নিয়ে সুস্মিতার সুখের সংসার।

সানি লিওনি (Sunny Leone)

Sunny Leone with her daughter

বলিউডের অন্যতম চর্চিত অভিনেত্রী সানি লিওনির নামও এই তালিকায় রয়েছে। ২০১৭ সালে মহারাষ্ট্রের লাতুর জেলার ২১ মাস বয়সের একটি শিশু কন্যাকে দত্তক নেন তিনি এবং তাঁর স্বামী ড্যানিয়েল ওয়েবার। অভিনেত্রী সেই শিশুর নাম রেখেছেন নিশা কউর ওয়েবার।

Related Articles

Back to top button