গসিপবিনোদন

নষ্টের গোড়া! রেখার জন্যই তুমুল ঝগড়া ঝামেলা হয়ে মুখ দেখাদেখি বন্ধ হয়েছিল শত্রুঘ্ন অমিতাভের

বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) এবং শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha) উভয়েই ‘নসীব’, ‘কালা পাথর’, ‘দোস্তানা’ সহ অনেক ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন। ‘শান’, ‘দোস্ত’ ‘ইয়ার মেরি জিন্দেগি’ এর মতো ছবিতে উভয়ের বন্ধুত্ব পর্দায় হিট হয়েছিল। একইসঙ্গে বাস্তব জীবনেও দুজনের বন্ধুত্ব ছিল আলোচনায়। দুজনের মধ্যে ছিল দৃঢ় বন্ধুত্ব। পার্টি ও চ্যাট শোতে প্রায়ই একসঙ্গে দেখা যেত দুজনকে। কিন্তু একসময় হঠাৎই তাদের বন্ধুত্ব বিচ্ছেদ ঘটে।

শুধু তাই নয় এই বিবাদের জেরে তাদের সম্পর্ক তলানিতে এসে ঠেকে। এই সময় দুজনে কথা বলা তো দূর একে অপরের মুখ পর্যন্ত দেখতেন না। অমিতাভের সঙ্গে বন্ধুত্ব ভাঙার কারণ হিসেবে বিগ-বির সেই সময়ের চর্চিত প্রেমিকা রেখাকে (Rekha) দায়ী করেন শত্রুঘ্ন সিনহা। চলুন জেনে নেওয়া যাক কী সেই কারণ।

তার বই ‘এনিথিং বাট খামোশ: দ্য শত্রুঘ্ন সিনহা বায়োগ্রাফি’-তে এর কারণ উল্লেখ করে বর্ষীয়ান অভিনেতা লেখেন, ‘কালা পাথর’ ছবির শুটিং চলাকালীন তাঁর সঙ্গে অমিতাভের সম্পর্ক খুব একটা ভালো ছিল না। যার দুটি কারণ ছিল।

শত্রুঘ্ন সিনহা তার বইয়ে বলেছেন, সেই সময় প্রথম সমস্যা ছিল, “আমি আমার অভিনয়ের জন্য যে প্রশংসা পেয়েছিলাম। যা দেখে অমিতাভ তার কিছু ছবিতে আমাকে চাননি। যার জন্য অনেক ছবিতে সাইনিং অ্যামাউন্টও ফেরত দিয়েছিলেন তিনি।”

Rekha with Amitabh Bacchan

শত্রুঘ্ন আরও বলেন, ‘সে সময় ‘কালা পাথর’ -এর শুটিং চলাকালীন বলিউডের বিখ্যাত অভিনেত্রী অমিতাভের সঙ্গে দেখা করতে আসতেন, কিন্তু অমিতাভ কখনোই তার সঙ্গে আমার পরিচয় করিয়ে দেননি।’ এতেই বেশ অভিমান হয়েছিল শত্রুঘ্নর। সিনহা লিখেছেন যে অমিতাভ একজন চমৎকার অভিনেতা এবং একজন শালীন মানুষ, যদিও তিনি বলেছিলেন যে আমাদের ফাটলের কথা শেষ হয়ে গেছে এবং আমরা আজ আবার কাছাকাছি।

Related Articles

Back to top button