খবরবিনোদন

থমকালেন উড়ন্ত শিখ! স্ত্রীয়ের মৃত্যুর ৫ দিনের মাথাতেই জীবনের দৌড়ে হার মানলেন মিলখা সিং

লং রানের ঘোড়াও অবশেষে দৌড় থামালেন। প্রয়াত হলেন ভারতের কিংবদন্তী দৌড়বীদ মিলখা সিং (Milkha Singh) । বার্ধক্য জনিত কারণেই হয়ত জীবনের দৌড়ে করোনাকে হারাতে পারলেন না ‘উড়ন্ত শিখ’। স্ত্রীর মৃত্যুর ঠিক ৫ দিনের মাথাতেই হৃদস্পন্দন থমকালো তাঁর। চণ্ডীগড়ের পিজিআই হাসপাতালে শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর।

তাঁর মৃত্যুর খবরে শোকস্তব্ধ গোটা দেশ। গত ২০ মে করোনায় আক্রান্ত হয়েছিলেন মিলখা, তারপর ২৪ শে মে তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। করোনা রিপোর্ট নেগেটিভ এলেও উত্তরোত্তর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে তাঁর। ঠিক দিন ৫ এক আগেই করোনায় প্রয়াত হয়েছিলেন কিংবদন্তির স্ত্রী
নির্মল কউর।

milkha singh flying sikh and his wife

ভারতীয় ক্রীড়ামহলে এ যেন সবচেয়ে উজ্জ্বল নক্ষত্রের পতন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে সানিয়া মির্জা লিখেছেন, ‘আপনার সঙ্গে সাক্ষাত করার সুযোগ হয়েছে। আমাকে বরাবর আশীর্বাদ করেছেন। এত উদার, মহৎ ব্যক্তিত্বের চলে যাওয়ায় গোটা বিশ্ব শূন্যতা অনুভব করবে। চিরশান্তিতে থাকুন মিলখা সিং স্যার।’

milkha singh flying sikh

ক্রিকেটার হরভজন সিং, যুবরাজ সিং, বুমরা থেকে শুরু করে ক্রিকেট থেকে ফুটবল, টেনিস সহ সমস্ত ক্ষেত্রের ক্রীড়া ব্যক্তিত্বরাই গভীরভাবে শোকাহত তাঁর প্রয়াণে। শুধু ক্রীড়াব্যক্তিত্বরাই নন, ভারতের ক্রীড়ামন্ত্রক থেকে অন্যান্য স্পোর্টস ফেডারেশনের (Sports Federation) তরফেও টুইটে শোকজ্ঞাপন করা হয়েছে। ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রকের তরফে একটি টুইটে লেখা হয়, ভারতের ক্রীড়াজগত এক মূল্যবান রত্নকে হারালো। আমরা শ্রী মিলখা সিং জির প্রয়াণে গভীরভাবে শোকাহত।

milkha singh flying sikh

প্রসঙ্গত, মিলখা পত্নী নির্মল কৌরের মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৫ বছর। মোহালির ফর্টিস হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। স্বামীর মতো স্ত্রী-ও ছিলেন ক্রীড়া জগতের উজ্জ্বল তারকা। নির্মল কৌর ভারতীয় মহিলা ভলিবল দলের প্রাক্তন অধিনায়ক ছিলেন। হাসপাতালে ভর্তি করার পর থেকেই তাঁর শারীরিক অবনতি হতে শুরু করে।

Related Articles

Back to top button