খবর

দারুন খবর! এবার চীনের মতোই ভারতে তৈরী হল কাঁচের ব্রিজ, দেখতে ভিড় জমাচ্ছে ভ্রমণার্থীরা

রোমাঞ্চ সন্ধানকারী পযটকদের (Tourist) জন্য পৃথিবীর বিভিন্ন স্থানে রয়েছে কিছু আশ্চর্য দর্শনীয় স্থান। রোমাঞ্চপ্রেমীদের জন্য এরোকম একটি আকর্ষণীয় জায়গা আছে চীনে (China)। সেখানে রয়েছে কাঁচ দিয়ে তৈরী একটি সেতু, যা দেখলে আপনার হার্টবিট বেড়ে যেতে বাধ্য। চীনের হাং জ হু প্রদেশে মাটি থেকে ১২০ মিটার উচ্চতায় রয়েছে এই গ্লাস ব্রিজ (Glass Brigde)। তবে ভারতের পর্যদকদের আর সেই রোমাঞ্চ উপভোগ করতে পাড়ি দিতে হবে না শুরুর চীনে।

এবার ভারতীয় ইঞ্জিনিয়ারেরাই চমকে দিল কাঁচের ব্রিজ বানিয়ে। বিহারে নির্মিত হল উত্তর-পূর্ব ভারতের প্রথম গ্লাস ব্রিজ। বিহার এমনিতেই পর্যটকদের কাছে বিখ্যাত একটি জায়গা। বিশেষত বিহারের নালন্দা হল একটি আকর্ষণীয় টুরিস্ট স্পট। শুধু ভারতের নয় ভারতের বাইরে থেকেও বহু পর্যটক আসেন নালন্দা ভ্রমণের জন্য। এবার সেই বিহারের রাজগীরেই তৈরী করা হল এই গ্লাস  ব্রিজ। যা রাজগীরকে পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় করে তুলবে।

এখানেই শেষ নয়, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এই প্রকল্পের আওতায় চিড়িয়াখানা, সাফারি পার্কার নির্মাণের কাজও চলছে ইতিমধ্যেই। বিহার সরকার চায় বিহারের সমস্ত সৌন্দর্য যেন এই নতুন পর্যটন কেন্দ্রে একসাথে দেখানো যেটা পারে। যার ফলে পর্যটকরা আরো উৎসুক হবেন বিহারে ঘুরতে আসার জন্য। চিড়িয়াখানার ও সাফারি পার্কটি অত্যাধুনিক ভাবে গড়ে তোলার চেষ্টা করছে সরকার। জানা যাচ্ছে সাফারি পার্কে রোপওয়ের ব্যবস্থাও থাকবে।

Related Articles

Back to top button