বিনোদন

আদালতের সামনে বসেই মদ্যপান! লোক হাসতে গিয়ে বিপাকে দ্য কপিল শর্মা শো

ভারতীয় টেলিভিশনের অন্যতম জনপ্রিয় কমেডি শো হল ‘দ্য কপিল শর্মা শো’ (The Kapil Sharma Show)। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে সাময়িক বিরতি শেষে ফের একবার টিভির পর্দায় ফিরেছে দমফাটা হাসির অনুষ্ঠান। সপ্তাহের একেবারে শেষের দুদিন এই শো বিগত কয়েক বছর ধরেই হয়ে উঠেছে বিনোদনের অঙ্গ। চলতি মাসের শুরুর দিকে দর্শকদের আবেদনে সাড়া দিয়ে পর্দায় ফিরেছে এই শো।

তবে এবার অতীতে সম্প্রচারিত একটি পর্বকে কেন্দ্র করে আইনি বিপাকে জড়ালো দ্য কপিল শর্মা শো। আদালত অবমাননার অভিযোগে এই অনুষ্ঠানের বিরুদ্ধে মধ্যপ্রদেশের শিবপুরীর জেলা আদালতে দায়ের হয়েছে এফআইআর। এই শোয়ের নির্মাতা এবং হোস্টের বিরুদ্ধেই এই মামলা দায়ের করা হয়েছে। সোনি টিভিতে প্রচারিত এই শোয়েএর একটি বিশেষ এপিসোড ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক।

Kapil Sharma

২০২০ সালের ১৯ জানুয়ারি সম্প্রচারিত সেই এই এপিসোডে, দেখা যায় কপিল শর্মা ও তাঁর সহ অভিনেতারা মঞ্চের ওপরেই একটি কোর্ট রুমের আবহ তৈরী করে সেখানে বসেই মদ্যপানের অভিনয় করছেন। অভিযোগকারীর দাবি আদালতের সামনে বসে মদ্যপানের এমন দৃশ্যে অভিনয় করে তারা আদালত অবমাননা করেছেন।

জানা গেছে ১ অক্টোবর মামলার শুনানির তারিখ পড়েছে। শিবপুরীর যে আইনজীবী এফআইআর দায়ের করেছেন তাঁর দাবি, ‘দ্য কপিল শর্মা শো অনুষ্ঠানটি বেশ অগোছালো। এই শোটিতে যা দেখানো হয় তা কুরুচিকর। এখানে মহিলাদের উদ্দেশ্য করেও প্রায়ই আপত্তিজনক মন্তব্য করা হয়ে থাকে। ‘

সেইসাথে অভিযোগ নামায় তিনি আরও লিখেছেন ‘এই শোয়ের একটি এপিসোডে মঞ্চের উপর কোর্টরুমের সেটআপ করা হয়েছিল। আর সেখানেই মঞ্চে উপস্থিত অভিনেতারা জনসমক্ষে মদ্যপান করেন। এমন আচরণ আদালতে অবমাননা বলেই ধরা হবে। এর ভিত্তিতেই আমি এফআইআর-এর দাবি তুলেছি। অভিযুক্তদের বিরুদ্ধে ৩৫৬/৩ ধারা রুজু করার আবেদন করেছি। টিভির পর্দায় এমন শো অবিলম্বে বন্ধ করা উচিত।’উল্লেখ্য এই শো’তে কপিল ছাড়াও সুমনা চক্রবর্তী, কিক্কু শারদা, ভারতী সিংহ, অর্চনা পূরণ সিংহের মতো তারকারাও নানান চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করে থাকেন।

Related Articles

Back to top button