চোর ডাকাত নয়, এবার বিয়ের জন্য পাত্রী খুঁজতে পুলিশের দারস্ত তিন ফুটের পাত্র


সাধারণত বিপদে পড়লেই লোকে পুলিশের (Police) দারস্ত হয়। বাড়িতে চোর ডাকাতের উপদ্রব থেকে শুরু করে কোনোরকম সমস্যা হলেই খবর যায় পুলিশে। এছাড়া সমাজের আইন শৃঙ্খলা বজায় রাখার দায়িত্বও রয়েছে পুলিশের কাছেই। কিন্তু মাঝে মধ্যে এমন কিছু হাস্যকর সমস্যা (Funny Problem) নিয়ে মানুষ হাজির হন পুলিশের কাছে যা শুনে খোদ পুলিশেরাই হেসে ফেলেন। সম্প্রতি এমনি এক ঘটনার খবর মিলেছে। চোর বা ডাকাতের সমস্যা নয়, বিয়ের জন্য পাত্রী খুঁজতে (Finding Bride) পুলিশের দারস্ত হয়েছেন এক ব্যক্তি।

Azeem Mansuri Police Complaint for getting married

যেমনটা জানা যাচ্ছে ঘটনাটি উত্তরপ্রদেশের (Uttarpradesh) শ্যামলী জেলার কইরেন কোতোয়ালির অন্ত্র্যট জোড়া কুয়া এলাকার। সেখানে আজিম মনসুরি (Azeem Mansurui) নামের ২৬ বছরের এক ব্যক্তি বিয়ের করার জন্য ব্যাকুল হয়ে পড়েছেন। যে কোনো প্রকারেই বিয়ে করতে চান তিনি। আপনি হয়তো ভাবছেন এতো স্বাভাবিক ব্যাপার, এর জন্য পুলিশের দারস্ত হবার কি আছে! আসলে আজিম মনসুরির উচ্চতা মাত্র ৩ ফুট ২ ইঞ্চি। সেই কারণেই বিয়ে করতে চাইলেও পাত্রী জুটছে না তাঁর।

Azeem Mansuri Police Complaint for getting married

এদিন আজিম স্থানীয় থানায় পৌঁছে পুলিশের কাছে কোনো শিক্ষিত পাত্রীর সাথে তাঁর বিয়ের ব্যবস্থা করানোর আবেদন জানিয়েছেন। এখানেই শেষ নয়, বিয়ে  পাগল আজিম উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ও সমাজবাদী পার্টির সুপ্রিম অখিলেশ যাদবকেও এই একই আবেদন করে চিঠি লিখেছেন।

পাত্র আজিমের মতে, গরিব ঘরের সন্তান সে। তবে সংসার করার মত সামর্থ্য রয়েছে তাঁর। আজিম তাঁর মা বাবার ষষ্ঠ সন্তান। বর্তমানে যা রোজগার করেন তাতে করে মা বাবা ও বউকে খাওয়াতে পারবেন ঠিকই। এমনকি বিয়ের পর বউকে নিয়ে হানিমুনে গোয়া থেকে শুরু করে শিমলা, মানালি যাবার প্ল্যান পর্যন্ত করে ফেলেছে সে। কিন্তু মুশকিল হল তাঁর হাইটের কারণে বিয়ের সম্মন্ধ হবার আগেই ভেস্তে যাচ্ছে। তাই ‘আমায় জন্য মেয়ে খুঁজে দিন’ এই আবেদন নিয়েই উত্তরপ্রদেশ পুলিশের দারস্ত সে।

Azeem Mansuri Police Complaint for getting married

থানায় কর্মরত মহিলা ইনচার্জ জানান, এই প্রথম নয় এর আগেও আজিম গত বছর থানায় এসেছিল। তখন তাঁর বক্তব্য ছিল যে তাঁর মা বাবা তাকে বিয়ে দিচ্ছে না। কিন্তু এবার সে একেবারে বিয়ের পাত্রী খুঁজে দেবার আবেদন নিয়েই হাজির হয়েছে পুলিশের কাছে। ইউপি পুলিশ আজিমের জন্য যোগ্য শিক্ষিত পাত্রী খোঁজার প্রতিশ্রুতি দিয়েছে।